Advertisement
২০ মে ২০২৪
IPL 2023

শনিবারে জোড়া ম্যাচ, মুখোমুখি রোহিত-ধোনি, রাজস্থানের লড়াই দিল্লির বিরুদ্ধে

জয়ের স্বাদ পেয়ে যাওয়া চেন্নাইয়ের বিপক্ষে ঘরের মাঠে মুম্বইয়ের লড়াইটা খুব সহজ হবে না। অন্য ম্যাচে খেলবে রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস।

Rohit Sharma and MS Dhoni

মুম্বই ইন্ডিয়ান্সের সামনে এ বার চেন্নাই সুপার কিংস। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ০৯:০০
Share: Save:

প্রথম ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে থাকা মুম্বই ইন্ডিয়ান্সের সামনে এ বার চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচে রোহিত শর্মাদের হারতে হয়েছিল বিরাট কোহলিদের বিরুদ্ধে। এ বার সামনে মহেন্দ্র সিংহ ধোনি। জয়ের স্বাদ পেয়ে যাওয়া চেন্নাইয়ের বিপক্ষে ঘরের মাঠে মুম্বইয়ের লড়াইটা খুব সহজ হবে না। অন্য ম্যাচে খেলবে রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস।

বেঙ্গালুরুর বিরুদ্ধে হারের পর বেশ কিছু দিন বিশ্রাম পেয়েছে মুম্বই। হারের ধাক্কা কাটিয়ে ওঠার সময় পেয়েছে তারা। ঘরের মাঠে ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে তাই সমর্থকদের চিৎকারকেও অস্ত্র হিসাবে চাইবেন রোহিতরা। সেই সঙ্গে চেন্নাইয়ের অনভিজ্ঞ বোলিং আক্রমণের সুযোগ নিতে চাইবেন তাঁরা। রাজবর্ধন হাঙ্গারগেকর এবং তুষার দেশপাণ্ডেকে ধোনি আগের ম্যাচেই সতর্ক করে দিয়েছেন অতিরিক্ত রান দেওয়ার বিষয়ে। চেন্নাইয়ের কাছে গুরুত্বপূর্ণ হবে মইন আলি এবং মিচেল স্যান্টনারের বোলিং। পাঁচ বারের চ্যাম্পিয়ন রোহিতরা কিন্তু সহজে ছেড়ে দেবেন না ধোনিদের। যদিও তাঁরাও চার বারের আইপিএলজয়ী।

শনিবার সন্ধে ৭টা ৩০ মিনিটে রোহিত বনাম ধোনি ম্যাচের আগে থাকবে রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ। সেখানে দু’টি ম্যাচ হেরে ধুঁকতে থাকা দিল্লি নামবে রাজস্থানের বিরুদ্ধে। সঞ্জু স্যামসনের দল প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে হেরে যায়। সেই ম্যাচে প্রায় ১৯৭ রান তাড়া করে ফেলেছিল তারা। কিন্তু শেষ ওভারে গিয়ে হারতে হয় রাজস্থানকে। গুয়াহাটিতে দিল্লির বিরুদ্ধে খেলবে রাজস্থান। দিল্লির এ বারের আইপিএলে শুরুটা ভাল হয়নি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সৌরভদের দল ঋষভ পন্থকে পাচ্ছে না। অধিনায়ক এবং উইকেটরক্ষককে হারিয়ে আইপিএল শুরু আগেই জোড়া ধাক্কা খেয়েছিল দিল্লি। ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক করেছে তারা। কিন্তু এখনও তিনি জয় এনে দিতে পারেননি। দ্বিতীয় ম্যাচে অভিষেক পোড়েলকে উইকেটরক্ষক হিসাবে খেলায় দিল্লি। মনে করা হচ্ছে শনিবারের ম্যাচেও দেখা যাবে অভিষেককে। বাংলার দুই ক্রিকেটার রয়েছে দিল্লি দলে। মুকেশ কুমার এবং অভিষেকের দিকে নজর থাকবে বাংলার ক্রিকেটপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE