Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

বিহুর রাজ্যে ভাংড়া পঞ্জাব কিংসের, ধাওয়ানের দাপটে রাজস্থানের সামনে লক্ষ্য ১৯৮ রান

প্রথম ম্যাচে কলকাতাকে হারানোর পরে দ্বিতীয় ম্যাচেও পঞ্জাব কিংসের ব্যাটারদের দাপট দেখা গেল। রাজস্থানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৯৭ রান করলেন শিখর ধাওয়ানরা।

Picture of Shikhar Dhawan and Sanju Samson

মারমুখী মেজাজে শিখর ধাওয়ান। গুয়াহাটিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২১:৩১
Share: Save:

পঞ্জাব কিংসের ব্যাটারদের দাপট দেখা গেল গুয়াহাটিতে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৯৭ রান করল পঞ্জাব। অর্ধশতরান করলেন পঞ্জাবের দুই ওপেনার প্রভসিমরন সিংহ ও শিখর ধাওয়ান। তবে বড় রানের মধ্যেও চোটের কাঁটা পঞ্জাব শিবিরে। ব্যাট করার সময় চোট পেয়ে মাঠ ছাড়লেন ভানুকা রাজাপক্ষ।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন পঞ্জাবের দুই ওপেনার। প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভাল শুরু করেও আউট হয়ে গিয়েছিলেন প্রভসিমরন। কিন্তু এই ম্যাচে উইকেট দিয়ে এলেন না তিনি। ট্রেন্ট বোল্ট, জেসন হোল্ডার, রবিচন্দ্রন অশ্বিনের মতো বোলারদের বিরুদ্ধে অবলীলায় বড় শট খেললেন তিনি। ওপেনিং জুটিতে উঠল ৯০ রান। ৩৪ বলে ৬০ রান হোল্ডারের বলে আউট হলেন প্রভসিমরন। ৭টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি।

তিন নম্বরে নামা রাজাপক্ষ অবশ্য রান পাননি। ধাওয়ানের শট সরাসরি তাঁর হাতে গিয়ে লাগে। বেশ কিছু ক্ষণ যন্ত্রণায় কাতরানোর পরে মাঠ ছাড়েন তিনি। তার পরে ধাওয়ানের সঙ্গে জুটে বাঁধেন জীতেশ শর্মা। দু’জনেই দ্রুত রান করছিলেন। প্রভসিমরমের পরে অর্ধশতরান করেন পঞ্জাব অধিনায়ক ধাওয়ানও।

শেষ দিকে কিছুটা ম্যাচে ফেরে রাজস্থান। পঞ্জাবের মিডল অর্ডারে কয়েকটি উইকেট তাড়াতাড়ি পড়ে যাওয়ায় রানের গতি কিছুটা কমে। কিন্তু এক দিকে ছিলেন ধাওয়ান। তাঁকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন রাজস্থানের বোলাররা। গোটা মাঠ জুড়ে শট মারছিলেন তিনি।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৭ রান করে পঞ্জাব। ধাওয়ান ৮৬ রান করে অপরাজিত থাকেন। অল্পের জন্য এই মরসুমে নিজের প্রথম শতরান ফস্কান তিনি। জয়ের জন্য ১৯৮ রান করতে হবে রাজস্থানকে। তবে প্রথম ইনিংসে যে হারে শিশির পড়েছে তাতে এত রান করেও নিশ্চিন্তে থাকতে পারবেন না ধাওয়ানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Punjab Kings Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE