Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

চেন্নাইয়ের স্পিনের বিরুদ্ধে লড়াই বাটলারদের, রাজস্থানের বিরুদ্ধে জিততে ধোনিদের চাই ১৭৬ রান

শেষ দু’টি ম্যাচ জিতে আত্মবিশ্বাস নিয়ে রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেমেছে চেন্নাই। সেই ম্যাচে বাটলার একাই অর্ধশতরান করেন। তাঁর দাপটে রাজস্থান ১৭৫ রান তোলে।

MS Dhoni

টস জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ২১:১৩
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস ১৭৫ রান তোলে। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচে রাজস্থানকে লড়াইয়ের রান তুলে দিলেন জস বাটলাররা। ওপেন করতে নেমে তাঁর ৫২ রান এবং শেষবেলায় শিমরন হেটমেয়ারের ঝোড়ো ৩০ রানের জন্যই এই স্কোর তুলতে পারল রাজস্থান।

টস জিতে চেন্নাই অধিনায়ক রাজস্থানকে ব্যাট করতে পাঠান। দ্বিতীয় ওভারেই যশস্বী জয়সওয়াল আউট হয়ে যান। বাটলার এবং দেবদত্ত পাড়িক্কল মিলে ৭৭ রানের জুটি গড়েন। সেই সময় মনে করা হয়েছিল বড় রান তুলবে রাজস্থান। কিন্তু একই ওভার পাড়িক্কল এবং সঞ্জু স্যামসনকে ফিরিয়ে দিয়ে কিছুটা ধাক্কা দেন রবীন্দ্র জাডেজা। রানের গতি কিছুটা কমে যায় এর পর। রবিচন্দ্রন অশ্বিন প্রথম দিকে রান না পেলেও পরের দিকে রান করেন। ২২ বলে ৩০ রান করেন তিনি। ১৮ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হেটমেয়ার।

চেন্নাইয়ের হয়ে দু’টি করে উইকেট নেন আকাশ সিংহ, তুষার দেশপাণ্ডে এবং জাডেজা। একটি উইকেট নেন মইন আলি। প্রথম ওভারে ১৮ রান দিয়েছিলেন তিনি। এর পরেও তাঁকে বল করতে আনেন ধোনি। অধিনায়ককে হতাশ করেননি ইংরেজ স্পিনার। মইনের বলে বোল্ড হয়ে যান জস বাটলার।

চেন্নাই সুপার কিংসের হয়ে ২০০তম ম্যাচে নেতৃত্ব দিতে নেমেছেন ধোনি। ম্যাচের আগের দিন জাডেজা বলেন, “ধোনি এক জন কিংবদন্তি। শুধু চেন্নাই সুপার কিংস নয়, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ও। ধোনিকে শুভেচ্ছা জানাই। আশা করি আমরা রাজস্থানের বিরুদ্ধে জিতব। অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ খেলবে ধোনি, জয়টাই সব থেকে বড় উপহার হতে পারে ওর জন্য। আশা করব ধারাবাহিক ভাবে জিততে পারব আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE