Advertisement
২৭ জুলাই ২০২৪
IPL 2024

কেকেআরের পর আইপিএলের প্লে-অফে আরও একটি দল, বাকি দুই জায়গার জন্য লড়াইয়ে পাঁচ

মঙ্গলবার প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলল আইপিএলের একটি দল। দিল্লির কাছে লখনউ হারায় একটি দলের প্লে-অফ নিশ্চিত হয়ে গেল। আইপিএলের প্লে-অফের জন্য আর দু’টি জায়গা বাকি।

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১০:৫৬
Share: Save:

বুধবার আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামবে রাজস্থান রয়্যালস। তার আগে মঙ্গলবারই প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলল তারা। দিল্লির কাছে লখনউ হারায় সঞ্জু স্যামসনদের প্লে-অফ নিশ্চিত হয়ে গেল। আইপিএলের প্লে-অফের জন্য আর দু’টি জায়গা বাকি।

আইপিএলের শুরু থেকে ধারাবাহিক ভাবে ভাল খেললেও রাজস্থান সেই ছন্দ হারিয়েছে। টানা তিনটি ম্যাচে হেরেছে তারা। আগের ম্যাচে চেন্নাইয়ের কাছে হারতে হয়েছে সঞ্জুদের। কেকেআরের পাশাপাশি রাজস্থান একমাত্র দল যারা সর্বোচ্চ ২০ পয়েন্ট পেতে পারে।

১২ ম্যাচে এখন রাজস্থানের পয়েন্ট ১৬। দু’টি দল এখনও ১৬ পয়েন্টে পৌঁছতে পারে। তারা হল চেন্নাই এবং হায়দরাবাদ। বুধবার পঞ্জাবকে হারাতে পারলে রাজস্থানের প্রথম দুইয়ে শেষ করা প্রায় নিশ্চিত হয়ে যাবে। গুয়াহাটিতে এ দিন ‘হোম ম্যাচ’ খেলতে নামবে তারা।

প্লে-অফের যোগ্যতা অর্জনের পরেই একটা মজার ‘মিম’ পোস্ট করেছে রাজস্থান। বলিউডি সিনেমা ‘ধামাল’-এর একটি দৃশ্য পোস্ট করা হয়েছে। সেই ছবিতে অভিনেতা আর্শাদ ওয়ারসি এবং জাভেদ জ়াফরিকে বোকা বানিয়ে গাড়ি নিয়ে বেরিয়ে যাচ্ছেন আর এক অভিনেতা। রাজস্থান বোঝাতে চেয়েছে কী ভাবে দিল্লি এবং লখনউকে টপকে তারা প্লে-অফের যোগ্যতা অর্জন করে নিয়েছে।

বুধবারের পর শনিবার একই মাঠে কলকাতার বিরুদ্ধে খেলতে নামবে রাজস্থান। কলকাতা আগেই প্রথম দুইয়ে থাকা নিশ্চিত করেছে। বুধবার জিতলে শনিবারের ম্যাচে কোয়ালিফায়ার ওয়ানের প্রস্তুতি নিতে পারবে দু’দলই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rajasthan Royals KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE