Advertisement
০১ মে ২০২৪
Yashasvi Jaiswal

দল হারলেও নজির যশস্বীর, আইপিএলে নতুন কীর্তি রাজস্থানের ব্যাটারের

চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছেন যশস্বী জয়সওয়াল। প্রতি ম্যাচেই রান পাচ্ছেন তিনি। রবিবার মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে শতরানও করে ফেললেন তিনি। গড়লেন নতুন নজির।

yashasvi jaiswal

দেশের হয়ে না খেলেও আইপিএলে শতরানকারী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করলেন যশস্বী। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১২:০৬
Share: Save:

চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছেন যশস্বী জয়সওয়াল। প্রতি ম্যাচেই রান পাচ্ছেন তিনি। রবিবার মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে শতরানও করে ফেললেন তিনি। দল হেরে গেল। কিন্তু নজির গড়ে ফেললেন রাজস্থানের ব্যাটার। দেশের হয়ে না খেলেও আইপিএলে শতরানকারী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করলেন তিনি।

রবিবার মুম্বই-রাজস্থান ছিল আইপিএলের হাজারতম ম্যাচ। সেখানেই এই কীর্তি গড়েছেন যশস্বী। ৬২ বলে ১২৪ রান করে আউট হন তিনি। মেরেছেন ১৬টি চার এবং ৮টি ছয়। এর আগে দেশের হয়ে না খেলা শতরানকারীদের মধ্যে সবচেয়ে বেশি রান ছিল পল ভলথাটির। চেন্নাইয়ের বিরুদ্ধে ২০১১ সালের আইপিএলে অপরাজিত ১২০ রান করেছিলেন পঞ্জাবের এই ব্যাটার।

২০০৮ সালে শন মার্শেরও এই কৃতিত্ব ছিল। তখনও তিনি অস্ট্রেলিয়ার হয়ে খেলেননি। তৎকালীন কিংস ইলেভেন পঞ্জাব (অধুনা পঞ্জাব কিংস)-এর হয়ে ১১৫ রান করেছিলেন রাজস্থানের বিরুদ্ধে। পরের বছরই ভারতের মণীশ পাণ্ডে এই কীর্তি গড়েন। ২০০৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলার সময় ডেকান চার্জার্সের বিরুদ্ধে অপরাজিত ১১৪ রান করেছিলেন।

এ ছাড়া, চতুর্থ কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে আইপিএলে শতরান করেছেন যশস্বী। ২১ বছর ১২৩ দিন বয়সে তাঁর নজির রয়েছে। কনিষ্ঠতম ক্রিকেটারের নজির রয়েছে মণীশেরই। তিনি ২০০৯ সালে ওই শতরান করেছিলেন ১৯ বছর ২৫৩ দিন বয়সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE