Advertisement
০১ মে ২০২৪
Sarfaraz Khan

সরফরাজের পর ভারতীয় ক্রিকেটে আর এক ‘বিদ্রোহী’, জাতীয় দল থেকে বাদ পড়ার কারণ জানেন না

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা তাঁর স্বপ্ন। কিন্তু বাদ পড়েছেন জাতীয় দল থেকেই। কেন বাদ পড়েছেন সেই কারণ স্পষ্ট নয় তাঁর কাছে। তবে যশস্বী জয়সওয়ালের থেকে অনুপ্রেরণা নিচ্ছেন ভারতীয় স্পিনার।

cricket

সরফরাজ় খান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৭:০৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা তাঁর স্বপ্ন। কিন্তু বাদ পড়ে গিয়েছেন জাতীয় দল থেকেই। কেন বাদ পড়েছেন সেই কারণ স্পষ্ট নয় তাঁর কাছে। তাই আইপিএলে ভাল খেলেই জাতীয় দলে হারানো জায়গা ফিরে পাওয়ার স্বপ্ন দেখছেন রবি বিষ্ণোই। পাশাপাশি সরফরাজ খানের মতোই বিদ্রোহের সুর তাঁর গলায়।

এক সাক্ষাৎকারে বিষ্ণোই বলেছেন, “কেন আমাকে বাদ দেওয়া হল সেটা এখনও জানি না। আমার দুই কোচ প্রদ্যোৎ সিংহ রাঠৌর এবং শাহরুখ খানকে ধন্যবাদ। আমি যাতে মানসিক ভাবে ঠিক থাকি এবং আইপিএলে বা ঘরোয়া ক্রিকেটে সুযোগ পেলে নিজের সেরাটা দিই সেটা নিশ্চিত করেছেন ওঁরা। সেই কারণেই কখনওই নিরাপদহীন লাগেনি। আরও বেশি বল করেছি এবং ব্যাটিংয়ে ফোকাস করেছি।” বোঝাই যাচ্ছে দল থেকে বাদ পড়ে ক্ষুব্ধ বিষ্ণোই।

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন বিষ্ণোই। সেই দলের তিলক বর্মা, ধ্রুব জুরেল এবং যশস্বী জয়সওয়াল যে ভাবে জাতীয় দলে দাপাচ্ছেন, তা দেখে মুগ্ধ তিনি। বেশি প্রশংসা করলেন যশস্বীর। জানালেন, যশস্বীকে দেখেই বেশি করে লাল বলের ক্রিকেটে খেলার অনুপ্রেরণা পেয়েছেন।

বিষ্ণোইয়ের কথায়, “ওরা প্রত্যেকে খুব পরিশ্রম করেছে। ভাল লাগছে দেখে যে অনূর্ধ্ব-১৯ দল থেকে খুব তাড়াতাড়ি সিনিয়র দলে সুযোগ পেয়েছে। আমি স্বীকার করছি যে যশস্বীকে দেখেই বেশি করে টেস্ট ক্রিকেটে খেলার অনুপ্রেরণা পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Khan IPL 2024 Ravi Bishnoi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE