Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2023

কারা জিতবে এ বারের আইপিএল? জানিয়ে দিলেন রবি শাস্ত্রী

ভারতীয় দলের প্রাক্তন কোচ আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন। সব দলগুলিকেই দেখছেন সামনে থেকে। নিজের অভিজ্ঞতা দিয়ে বিচার করে আগাম জানিয়েছেন চ্যাম্পিয়ন দলের নাম।

Picture of Ravi Shastri

আইপিএলের সম্ভাব্য চ্যাম্পিয়নদের নাম জানালেন শাস্ত্রী। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ২০:৩৪
Share: Save:

কারা চ্যাম্পিয়ন হতে পারে এ বারের আইপিএলে? সম্ভাব্য দলের নাম জানিয়ে দিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। ধারাভাষ্যকার হিসাবে প্রতিটি দলের খেলা দেখছেন কাছ থেকে। সেই অভিজ্ঞতা থেকেই সম্ভাব্য চ্যাম্পিয়নকে বেছে নিয়েছেন শাস্ত্রী।

চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া আর কোনও দল পর পর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি। গুজরাত টাইটান্স কি পারবে এই দু’দলের কৃতিত্ব স্পর্শ করতে? হার্দিক পাণ্ড্যর দলের যথেষ্ট সম্ভাবনা রয়েছে বলেই মনে করেন শাস্ত্রী। তাঁর মতে, খেতাব ধরে রাখার যথেষ্ট সম্ভাবনা রয়েছে হার্দিকদের।

প্রতিযোগিতার মাঝামাঝি পর্যায় পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে গুজরাত। হার্দিক নিজে সেরা ছন্দে না থাকলেও তাঁর দল যথেষ্ট ভাল ক্রিকেট খেলছে। শাস্ত্রী বলেছেন, ‘‘দলগুলির এখনকার ছন্দ এবং পয়েন্ট টেবিলে অবস্থানের ভিত্তিতে বলতে পারি গুজরাত ট্রফি জিততেই পারে। নিজের বিশ্বাস থেকেই এ কথা বলছি। হার্দিকদের দলের ধারাবাহিকতা এবং নমনীয়তা দারুণ। দলের সাত-আট জন ধারাবাহিক ভাবে পারফর্ম করছে। গুজরাতের ক্রিকেটাররা সব সময় পরস্পরের পাশে থাকে।’’

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে আইপিএলের বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন প্রাক্তন অলরাউন্ডার। রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসনেরও প্রশংসা করেছেন শাস্ত্রী। রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল এবং অ্যাডাম জাম্পার মতো সেরা মানের তিন স্পিনারকে সঞ্জু যে ভাবে সামলাচ্ছেন তা দেখে মুগ্ধ শাস্ত্রী। তিনি বলেছেন, ‘‘অধিনায়ক হিসাবে সঞ্জুকে বেশ পরিণত মনে হচ্ছে। স্পিনারদের দুর্দান্ত ভাবে ব্যবহার করছে। এক জন ভাল অধিনায়কের পক্ষেই এ রকম তিন জন স্পিনারকে এক সঙ্গে খেলাতে পারে এবং দক্ষ ভাবে ব্যবহার করতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE