Advertisement
১৭ মে ২০২৪
Rajasthan Royals vs Royal Challengers Bangalore

৫৯ রানে শেষ রাজস্থান, কলকাতাকে উড়িয়ে দেওয়া যশস্বীরা মুখ থুবড়ে পড়লেন কোহলিদের সামনে

ইডেন গার্ডেন্সে এসে কলকাতাকে উড়িয়ে দিয়েছিল রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে আরসিবির কাছে মুখ থুবড়ে পড়ল তারা। ৫৯ রানেই শেষ হয়ে গেল তাদের ইনিংস। আরসিবির কাছে হারল ১১২ রানে।

rr vs rcb

রাজস্থানের রুটকে ফিরিয়ে কোহলিদের উচ্ছ্বাস। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৮:২৭
Share: Save:

ইডেন গার্ডেন্সে এসে কলকাতাকে উড়িয়ে দিয়েছিল রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে আরসিবির কাছে মুখ থুবড়ে পড়ল তারা। ৫৯ রানেই শেষ হয়ে গেল তাদের ইনিংস। আরসিবির কাছে হারল ১১২ রানে। আগের ম্যাচে কলকাতাকে হারিয়ে যে রান রেট সংগ্রহ করেছিল তারা, সবই ভেস্তে গেল। রাজস্থানের সব ব্যাটারই ব্যর্থ হলেন আরসিবির বোলারদের সামনে। প্রথমে ব্যাট করে ১৭১-৭ তুলেছিল আরসিবি। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এল আরসিবি। রাজস্থান একই ম্যাচে একই পয়েন্ট নিয়ে নেমে গেল ছয়ে।

প্রথম ব্যাট করতে নামে আরসিবি। আইপিএলের শেষ প্রান্তে চলে এসেও তাদের ব্যাটিং ব্যর্থতার ছবিটা পাল্টায়নি। গোটা প্রতিযোগিতা ধরে বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল দলের বেশির ভাগ রান তুলেছেন। রবিবার রাজস্থানের বিরুদ্ধে ম্যাচেও এঁদের দু’জনই রান করলেন। বাকিরা সবাই ব্যর্থ।

কোহলি অবশ্য বেশি রান করতে পারেননি। শুরুটা ভালই করেছিলেন। ডুপ্লেসির সঙ্গে জুটি বেঁধে ৫০ রান তুলে দেন প্রথম উইকেটে। কিন্তু নিজে ১৮ রানের বেশি করতে পারেননি। কেএম আসিফ মিডল এবং লেগ স্টাম্পের মাঝামাঝি বল করেছিলেন। কোহলি বলটি বুঝতেই পারেননি। ব্যাটের কানায় লেগে বল উঠে যায়। একস্ট্রা কভারে ক্যাচ ধরেন যশস্বী জয়সওয়াল।

এর পরে আরসিবির ইনিংস টানতে থাকেন ডুপ্লেসি এবং ম্যাক্সওয়েল। প্রতিটি ম্যাচেই ডুপ্লেসির ব্যাট থেকে রান পাওয়া যাচ্ছে। এ দিনও ৪৪ বলে ৫৫ রান করে গেলেন তিনি। তবে একটু বেশিই মারকুটে ছিলেন ম্যাক্সওয়েল। ৩৩ বলে তাঁর ৫৪ রানে মেরেছেন ৫টি চার এবং ৩টি ছয়।

তার পরে আর কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। মহিপাল লোমরোর ১, দীনেশ কার্তিক ০ এবং মাইকেল ব্রেসওয়েল ৯ রানে ফিরে যান। শেষ দিকে ৩টি চার এবং ২টি ছয় মেরে অনুজ রাওয়াত ১১ বলে ২৯ না করলে এই রানও উঠত না বেঙ্গালুরুর। রাজস্থানের হয়ে ২টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা এবং আসিফ। একটি উইকেট সন্দীপ শর্মার।

কিন্তু ব্যাটিং ব্যর্থতা বল হাতে পুষিয়ে দেয় আরসিবি। আগের ম্যাচে প্রায় শতরান করে ফেলা যশস্বী আউট হন ০ রান করে। আর এক ওপেনার জস বাটলারও ফেরেন ০ করে। সঞ্জু স্যামসন করেন ৪। রাজস্থানের ব্যাটারদের মধ্যে মাত্র দু’জন দু’অঙ্কের রান করতে পেরেছেন। তাঁরা হলেন জো রুট (১০) এবং শিমরন হেটমেয়ার (৩৫)।

রাজস্থানের ব্যাটাররা এক সময় স্রেফ আসছিলেন এবং যাচ্ছিলেন। আরসিবির কোনও বোলারকেই খেলতে পারেননি তারা। ওয়েন পার্নেল ৩ ওভারে ১০ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট মাইকেল ব্রেসওয়েল এবং কর্ণ শর্মার। একটি করে উইকেট মহম্মদ সিরাজ এবং গ্লেন ম্যাক্সওয়েলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE