Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

‘দলে কোনও বোলার নেই’, আইপিএলে ছ’টি ম্যাচ খেলে ফেলার পর বুঝলেন বিরাটদের অধিনায়ক

১৯৬ রান তুলেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারতে হয়েছে বেঙ্গালুরুকে। সেই হারের পর ফ্যাফ ডুপ্লেসি জানিয়ে দিলেন যে, দলে কোনও বোলার নেই। তবে সেটা বুঝতে কি দেরি করে ফেললেন বেঙ্গালুরুর অধিনায়ক?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৮:৩২
Share: Save:

এ বারের আইপিএলে ছ’টি ম্যাচের মধ্যে পাঁচটিতে হেরে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১৯৬ রান তুলেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারতে হয়েছে। সেই হারের পর ফ্যাফ ডুপ্লেসি জানিয়ে দিলেন যে, দলে কোনও বোলার নেই। তবে সেটা বুঝতে কি দেরি করে ফেললেন বেঙ্গালুরুর অধিনায়ক?

বেঙ্গালুরু প্রথমে ব্যাট করে ১৯৬ রান তোলে। কিন্তু মুম্বই ব্যাট করতে নেমে প্রথম ৬ ওভারেই ৭২ রান তুলে নেয়। পরে ২৭ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় মুম্বই। মহম্মদ সিরাজ ৩ ওভারে ৩৭ রান দেন। ম্যাচ শেষে ডুপ্লেসি বলেন, “আমাদের ২০০ রান করতে হত। ব্যাটারদের এই দায়িত্ব নিতে হবে। কারণ আমাদের বোলারদের খুব বেশি অস্ত্র নেই। পুরো চাপটাই ব্যাটারদের উপর থাকে। আমাদের বোলারেরা চাপ তৈরিই করতে পারে না। পাওয়ার প্লে-র মধ্যেই আমাদের দু’তিনটে উইকেট তুলে নেওয়ার প্রয়োজন ছিল। প্রথম চার ওভারের পরেই আমরা পিছিয়ে পড়েছিলাম।”

আইপিএলে লিগ পর্বে ১৪টি ম্যাচ খেলতে হয় প্রতিটি দলকে। বেঙ্গালুরু তার মধ্যে ছ’টি খেলে ফেলেছে। বাকি রয়েছে আটটি ম্যাচ। প্লে অফে উঠতে হলে এই আটটি ম্যাচই জিততে হবে বেঙ্গালুরুকে। এমন বোলিং আক্রমণ নিয়ে সেই কাজ যথেষ্ট কঠিন। ডুপ্লেসি বলেন, “যশপ্রীত বুমরা দুটো দলের মধ্যে তফাত গড়ে দিয়ে গেল। আমরা মুম্বইয়ের বোলারদের উপর চাপ তৈরি করেছিলাম। কিন্তু আমি বুমরাকে বল করতে দেখেছি। ওর হাতে প্রচুর অস্ত্র। ও বাউন্সার করতে পারে, মন্থর বল করতে পারে, ইয়র্কার করতে পারে। টি-টোয়েন্টি ক্রিকেটে লাসিত মালিঙ্গা ছিল সেরা বোলার। সেই জায়গাটা এখন বুমরা নিয়েছে। যে কোনও সময় বল করতে আনলেই ও উইকেট নিতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE