Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

গত এক বছরে কোহলির জীবন বদলে দিয়েছেন কে? নিজেই জানালেন বিরাট

আইপিএলে নতুন উদ্যমে নেমেছেন বিরাট কোহলি। প্রথম ম্যাচ হারের পর সোমবার কোহলির বেঙ্গালুরু নামছে দ্বিতীয় ম্যাচে। প্রতিপক্ষ পঞ্জাব কিংস। তার আগে কোহলি জানালেন, গত এক বছরে কোন ঘটনা তাঁর জীবন বদলে দিয়েছে।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২২:৪৪
Share: Save:

গত বারের আইপিএলে তিনি ভাল খেলেছিলেন। কিন্তু দল জেতেনি। তার পরে বিশ্বকাপ জেতার স্বপ্নও ভেঙেছে। ক্রিকেট থেকেও দূরে ছিলেন বেশ কয়েক মাস। আইপিএলে আবার নতুন উদ্যমে নেমেছেন বিরাট কোহলি। চেন্নাইয়ের কাছে প্রথম ম্যাচ হারের পর সোমবার কোহলির বেঙ্গালুরু নামছে দ্বিতীয় ম্যাচে। প্রতিপক্ষ পঞ্জাব কিংস। তার আগে কোহলি জানালেন, গত এক বছরে কোন ঘটনা তাঁর জীবন বদলে দিয়েছে।

পঞ্জাব ম্যাচের আগে বেঙ্গালুরু একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানে দলের ক্রিকেটারদের কাছে জানতে চাওয়া হয়েছে, গত এক বছরে তাঁদের জীবন বদলে দেওয়া কোনও ঘটনার কথা। কোহলি সেখানে উল্লেখ করেছেন পুত্রসন্তান অকায়ের জন্মের মুহূর্ত। বলেছেন, “জীবনে প্রতিনিয়ত বদলায় বলেই আমি বিশ্বাস করি। কোনও কিছুই এক থাকে না। গত একটা বছর স্বাভাবিকই কেটেছে আমার। তবে দ্বিতীয় সন্তানের জন্ম আমার কাছে নিঃসন্দেহে একটা বিশেষ মুহূর্ত।”

একই ভিডিয়োয় বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসি বলেছেন, “আইপিএল ছাড়াও গত এক বছরে অনেক ক্রিকেট খেলেছি। মরসুম শেষে আমার কনুইয়ে অস্ত্রোপচার হয়। ৩ মাস রিহ্যাবে ছিলাম। বড় চোট ছিল। এখন হাতের অবস্থা ভাল। আশা করি বেশ কয়েকটা ছক্কা মারার জন্য তৈরি।”

ছিলেন দীনেশ কার্তিকও। তিনি বলেছেন, “খুব একটা বদলায়নি। তবে আমরা প্রথম চারের শেষ করতে না পারায় দুঃখ পেয়েছিলাম। সেই ধাক্কা সামলাতে অনেক দিন লেগেছিল। আইপিএলে খারাপ ফলাফল কখনওই মেনে নেওয়া যায় না।” মহম্মদ সিরাজ বলেছেন, “আমি বিশ্বের এক নম্বর বোলার হয়েছি। এ ছাড়াও অনেক কিছু বদলেছে। তবে আমাদের বিশ্বকাপ জিততে না পারা খুব দুঃখের মুহূর্ত। এ ছাড়া আর কিছু বদলায়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE