Advertisement
৩০ এপ্রিল ২০২৪
RR vs LSG

সঞ্জুর অর্ধশতরানে জিতল রাজস্থান, রাহুল রান পেলেও হার লখনউয়ের

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। জয়পুরে আইপিএলের প্রথম ম্যাচে ২০ রানে জিতল রাজস্থান। দু’দলের অধিনায়ক রান পেলেও শেষ হাসি সঞ্জু স্যামসনের।

cricket

রাজস্থানের ক্রিকেটারদের উল্লাস। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৯:২৭
Share: Save:

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। জয়পুরে আইপিএলের প্রথম ম্যাচে ২০ রানে জিতল রাজস্থান। সঞ্জু স্যামসনের অর্ধশতরানে ভর করে আগে ব্যাট করে ১৯৩/৪ তোলে রাজস্থান। জবাবে কেএল রাহুল এবং নিকোলাস পুরান অর্ধশতরান করলেও লখনউয়ের ইনিংস থেমে যায় ১৭৩/৬ স্কোরে।

রাজস্থানের বিরুদ্ধে ১৯৪ রান তাড়া করতে নেমে শুরুটা খুবই খারাপ হয়েছিল লখনউয়ের। প্রথম ওভারেই ফিরে যান কুইন্টন ডি’কক (৪)। দেবদত্ত পাড়িক্কল (০) এবং আয়ুষ বাদোনিও (১) ব্যর্থ। ১১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লখনউ। দলকে ধসের হাত থেকে বাঁচান অধিনায়ক কেএল রাহুল এবং দীপক হুডা। রাহুল ধরে খেললেও হুডা চালিয়ে খেলতে থাকেন। দু’টি চার এবং দু’টি ছয় মেরে ১৩ বলে ২৬ করে ফেরেন হুডা।

এর পর সহ-অধিনায়ক নিকোলাস পুরানের সঙ্গে হাল ধরেন রাহুল। পুরান মেরে খেললেও রাহুল অনেক ক্ষণ ধরে খেলেন। কিন্তু আস্কিং রেট বাড়তে থাকায় চালিয়ে খেলার সিদ্ধান্ত নেন লখনউ অধিনায়ক। ৪৪ বলে ৫৮ রান করে ফিরে যান তিনি। তার আগে পঞ্চম উইকেটে দু’জনে ৮৫ রান যোগ করেন। রাহুল ফেরার পরেই আউট হন মার্কাস স্টোইনিসও (৩)। তখনও পুরানের উপর ভরসা ছিল লখনউয়ের। কিন্তু শেষ দিকে প্রত্যাশামতো খেলতেই পারলেন না তিনি।

টসে জিতে আগে ব্যাট করে রাজস্থান। গত বার যশস্বী এবং জস বাটলারের ওপেনিং জুটি নজর কেড়েছিল। এ বারও তাঁরা শুরুটা ভালই করেছিলেন। কিন্তু নবীন উল-হককে তুলে মারতে গিয়ে আউট হন বাটলার। সঞ্জুর সঙ্গে ভালই এগোচ্ছিলেন যশস্বী। পঞ্চম ওভারে মহসিন খানকে স্কুপ করে একটি ছয় মারেন। পরের বলে আবার চালাতে গিয়ে মিড উইকেটে ক্রুণাল পাণ্ড্যের হাতে ক্যাচ দেন তিনি।

চতুর্থ উইকেটে সঞ্জুর সঙ্গে পরাগের জুটি রাজস্থানকে ভরসা দেয়। লখনউয়ের বোলারদের পিটিয়ে দু’জনে যোগ করেন ৯৩ রান। একটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে ২৯ বলে ৪৩ করেন পরাগ। তবে শেষ পর্যন্ত খেলেন স্যামসন। তাঁর ৮২ রানের ইনিংসে রয়েছে তিনটি চার এবং ছ’টি ছয়। ভারতীয় টেস্ট দলের নতুন ক্রিকেটার ধ্রুব জুরেল অপরাজিত থাকেন ১২ বলে ২০ রানে। লখনউয়ের ক্রুণাল এর মধ্যেও ভাল বল করেন। চার ওভারে দেন মাত্র ১৯ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE