Advertisement
২৪ জুলাই ২০২৪
IPL 2024

গম্ভীর এসেছেন বলেই আবার উঠল রাসেলের ঝড়? প্রসঙ্গ উঠতেই রেগে গেলেন গাভাসকার

শনিবারের ইডেন গার্ডেন্স রাসেল-শো দেখেছে। তবে ম্যাচের পর অনেকেই কৃতিত্ব দিয়েছেন গৌতম গম্ভীরকে। প্রশংসা করেছেন কেকেআরের মেন্টরের বুদ্ধিমত্তার। এটাই পছন্দ হচ্ছে না সুনীল গাওস্করের।

cricket

গৌতম গম্ভীর। ছবি: কেকেআর নাইট ক্লাব।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৬:৪৮
Share: Save:

ব্যাট হাতে যেমন ঝড়ের বেগে রান করেছেন, তেমনই বল হাতেও তুলে নিয়েছেন দু’টি উইকেট। শনিবারের ইডেন গার্ডেন্স আক্ষরিক অর্থে রাসেল-শো দেখেছে। কিন্তু ম্যাচের পর অনেকেই কৃতিত্ব দিয়েছেন গৌতম গম্ভীরকে। প্রশংসা করেছেন কেকেআরের মেন্টরের বুদ্ধিমত্তার। এটাই পছন্দ হচ্ছে না সুনীল গাওস্করের। রাসেলের দিনে গম্ভীর কৃতিত্ব পাওয়ায় রেগে গিয়েছেন তিনি।

গাওস্করের মতে, এত তাড়াতাড়ি গম্ভীরকে কৃতিত্ব দেওয়ার দরকার নেই। ম্যাচের পর বলেছেন, “বেশি ভাবনাচিন্তা করা উচিত নয়। রাসেল ভাল ব্যাট করেছে এটা আমাদের বোঝা উচিত। কেকেআরে নতুন কেউ এসেছে বলে ও ভাল খেলেছে, এমন ভাবনার কোনও কারণ নেই। যদি পরের ম্যাচগুলো রাসেল ভাল খেলতে না পারে, তখন কি গম্ভীরকে দোষারোপ করবেন?”

গাওস্কর ভূয়সী প্রশংসা করেছেন রাসেলের। জানালেন, কেকেআরের ব্যাটারকে থামানোর কোনও পরিকল্পনাই ছিল না হায়দরাবাদের কাছে। গাওস্করের কথায়, “ভুবনেশ্বর কুমার অনুশীলনের সময় কত সুন্দর ইয়র্কার দিচ্ছিল। ম্যাচেও দারুণ কিছু ডেলিভারি দেখলাম। তাকেও ছাড়েনি রাসেল। বল অবলীলায় মাঠের বাইরে ফেলেছে। যখন রাসেল বল মাঠের বাইরে পাঠাতে থাকে তখন কারওর সাধ্য নেই ওকে থামানোর।”

শনিবার হেনরিখ ক্লাসেনের ইনিংসে আর একটু হলেও হেরে যাচ্ছিল কলকাতা। শেষ ওভারে হর্ষিত রানা দু’টি উইকেট নিয়ে খেলা কলকাতার পক্ষে ঘুরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE