Advertisement
১১ মে ২০২৪
IPL 2022

IPL 2022: আইপিএলে দল লাগাতার হারলেও টি২০-তে বিরাট নজির গড়লেন রোহিত

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বৈভব অরোরাকে প্রথম ওভারেই একটি চার ও একটি ছক্কা মারেন রোহিত। তার পরের ওভারেই কাগিসো রাবাডাকে দু’টি চার মারেন মুম্বইয়ের অধিনায়ক। ম্যাচের চতুর্থ ওভারে রাবাডাকে ফের একটি ছক্কা মারেন রোহিত। সেই সঙ্গেই টি২০-তে ১০ হাজার রান করেন তিনি।

দল ব্যর্থ হলেও নজির রোহিতের

দল ব্যর্থ হলেও নজির রোহিতের ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৪:৪৯
Share: Save:

আইপিএলে পর পর পাঁচ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স হারলেও ব্যাটার হিসাবে নজির গড়লেন দলের অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসাবে টি২০ ক্রিকেটে ১০ হাজার রান করলেন তিনি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি২০-তে ১০ হাজার রান করেন বিরাট কোহলী
পঞ্জাব কিংসের বিরুদ্ধে বৈভব অরোরাকে প্রথম ওভারেই একটি চার ও একটি ছক্কা মারেন রোহিত। তার পরের ওভারেই কাগিসো রাবাডাকে দু’টি চার মারেন মুম্বইয়ের অধিনায়ক। ম্যাচের চতুর্থ ওভারে রাবাডাকে ফের একটি ছক্কা মারেন রোহিত। সেই সঙ্গেই টি২০-তে ১০ হাজার রান করেন তিনি। যদিও তার পরের বলেই আউট হয়ে যান রোহিত।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি২০-তে এখনও পর্যন্ত কোহলী ৩২৯ ম্যাচে ১০,৩৭৯ রান করেছেন। রোহিত ১০ হাজার রান পূর্ণ করলেন ৩৭৫ ম্যাচে। আন্তর্জাতিক দুনিয়ায় সপ্তম ক্রিকেটার হিসাবে এই নজির করেছেন রোহিত।

বিশ্বে টি২০-তে সব থেকে বেশি রান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেলের। ৪৬৩ ম্যাচে ১৪,৫৬২ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে পাকিস্তানের শোয়েব মালিক। তিনি ৪৭২ ম্যাচে ১১,৬৯৮ রান করেছেন। তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের রান ৫৮২ ম্যাচে ১১,৪৭৪। চার নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৩৪৮ ম্যাচে তাঁর রান ১০,৪৯৯। পাঁচ নম্বরে রয়েছেন কোহলী। ষষ্ঠ স্থানে থাকা ডেভিড ওয়ার্নার ৩১৮ ম্যাচে ১০,৩৭৩ রান করেছেন। সপ্তম স্থানে জায়গা করে নিলেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 india cricket Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE