Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

নেতা তিনিই! প্রথম জয়ের পর সাজঘরে রোহিতের ৫৫ সেকেন্ডের ভাষণ, কোথাও দেখা গেল না হার্দিককে

পর পর তিনটি ম্যাচে হারার পর রবিবার জিতেছে মুম্বই। ম্যাচের পর সাজঘরে ফিরে রোহিত শর্মার কথায় চাঙ্গা হয়ে ওঠে মুম্বই শিবির। কী বলেছেন রোহিত?

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৮:২০
Share: Save:

হার্দিক পাণ্ড্যের কাছে অধিনায়কত্ব হারিয়েছেন মরসুমের শুরুতেই। পর পর তিনটি ম্যাচে হারার পর রবিবার জয়ে ফিরেছে মুম্বই। হারিয়েছে দিল্লি ক্যাপিটালসকে। ম্যাচের পর সাজঘরে ফিরে রোহিত শর্মার ভাষণে চাঙ্গা হয়ে উঠল মুম্বই শিবির। জয়ের নেপথ্যে গোটা দলকে ধন্যবাদ জানিয়েছেন রোহিত। কিন্তু মুম্বইয়ের তরফে ৫৫ সেকেন্ডের যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে সেখানে কোথাও হার্দিক পাণ্ড্যকে দেখা যায়নি। অনেক ক্রিকেটারকে দেখানো হলেও তার মধ্যে হার্দিক ছিলেন না।

রবিবারের ম্যাচে অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া করলেও ম্যাচের পর দলের তরফে বিশেষ পুরস্কার দেওয়া হয় রোহিতকে। কোচ মার্ক বাউচার তাঁর হাতে পুরস্কার তুলে দেন। এর পর বাউচার বলেন, “রোহিত, তোমাকে এই পুরস্কার দিচ্ছি, কারণ আমাদের ব্যাটিং বিভাগে তুমি সবচেয়ে অভিজ্ঞ।” রোহিত অবাক হয়ে হাসতে থাকেন।

তার পর রোহিত বলেন, “গোটা দলের ব্যাটিং পারফরম্যান্স ভাল হয়েছে। প্রথম ম্যাচ থেকেই আমরা এই চেষ্টা করছিলাম। এতে প্রমাণিত হল যে গোটা দল যদি এক সঙ্গে মাথা তুলে দাঁড়ায়, তা হলে ব্যক্তিগত পারফরম্যান্সের কোনও দরকার পড়ে না। দলের লক্ষ্যের দিকে যদি আমরা তাকাই, তা হলে সবাই মিলে চেষ্টা করলে এই রান প্রতি ম্যাচেই তুলতে পারি।”

রোহিতের সংযোজন, “অনেক দিন ধরেই আমরা এ ধরনের দলগত প্রচেষ্টার কথা বলে আসছিলাম। ব্যাটিং কোচ (পোলার্ড), মার্ক এবং অধিনায়ক (হার্দিক পাণ্ড্য) এটাই চায়। এত দিন পরে সেটা দেখে খুব ভাল লাগছে। আশা করি আমরা এই পারফরম্যান্স ধরে রাখতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE