Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

রাজস্থানের বিরুদ্ধে শূন্য রানে আউট, আইপিএলে লজ্জার নজির গড়লেন রোহিত

এ বারের আইপিএলে মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন না রোহিত। তবু তাঁকে চেনা ফর্মে দেখা যাচ্ছে না। রাজস্থানের বিরুদ্ধে ওপেন করতে নেমে রান পেলেন না। পাশাপাশি গড়লেন একটি লজ্জার নজির।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ২২:০৯
Share: Save:

আইপিএলে দীনেশ কার্তিকের একটি রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা। তবে এই নজির গর্বের নয়। বরং লজ্জার। সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শূন্য রানে আউট হয়ে লজ্জার নজির গড়েছেন ভারতীয় দলের অধিনায়ক।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার লজ্জার নজির এখন রোহিতের নামের পাশে। যে লজ্জা এত দিন একা বহন করছিলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক কার্তিক। রোহিত এ দিন আইপিএলে ১৭তম বার শূন্য রানে আউট হলেন। কার্তিকও আইপিএলে ১৭ বার কোনও রান না করে আউট হয়েছেন। তাঁদের পর ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন চার জন। তাঁরা হলেন গ্লেন ম্যাক্সওয়েল, মনদীপ সিংহ, সুনীল নারাইন এবং পীযূষ চাওলা।

এ দিন ওয়াংখেড়ে স্টেডিয়ামের ২২ গজে প্রথম বলেই আউট হয়েছেন রোহিত। ট্রেন্ট বোল্টের বলে রোহিতের ক্যাচ ধরেছেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। ডান দিকে ঝাঁপিয়ে অনবদ্য ক্যাচ ধরে রোহিতকে সাজঘরে ফিরতে বাধ্য করেছেন সঞ্জু। পরের বলেই নমন ধীরকে আউট করেন বোল্ট। যদিও হ্যাটট্রিক করতে পারেননি নিউ জ়িল্যান্ডের জোরে বোলার।

এ বার আর মুম্বইয়ের অধিনায়ক নন রোহিত। দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পাণ্ড্য। তবু পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়কের ব্যাটে তেমন রান আসছে না। রাজস্থানের বিরুদ্ধে অবশ্য মুম্বইয়ের ইনিংসে ধস নামে। বোল্ট ছাড়াও ভাল বল করেছেন ভারতীয় দল থেকে বাদ পড়া যুজবেন্দ্র চহাল। দু’জনেই ৩টি করে উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE