Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rohit Sharma

আইপিএল থেকে ছিটকে গিয়েও পরম তৃপ্ত রোহিত! ভারত অধিনায়কের মুখে এখন চওড়া হাসি

আইপিএলের প্লে-অফে শুভমন গিলের শতরানে হেরে বিদায় নিতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। গুজরাত টাইটান্সের কাছে হেরেও মুম্বই ইন্ডিয়ান্স তথা ভারত অধিনায়ক রোহিত শর্মার মুখে হাসি। কেন?

Rohit Sharma

গুজরাতের কাছে হেরে আইপিএল থেকে বিদায় নিয়েও হাসছেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০০:২৫
Share: Save:

শুভমন গিলের কাছে হারতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। তাঁর ১২৯ রানের ইনিংস আইপিএল থেকে ছিটকে দিয়েছে রোহিত শর্মাদের। কিন্তু তাতেও দুঃখ নেই রোহিতের মনে। শুভমনের কাছে হেরেও সুখ খুঁজছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক চান, শুভমনের এই ছন্দ বজায় থাকুক। কারণ, সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার কয়েক মাস পরে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। আইপিএলের পরে দেশের জার্সিতেও শুভমনের ব্যাট থেকে এ ভাবেই বড় রান চাইছেন ভারত অধিনায়ক রোহিত।

ম্যাচ শেষে রোহিত বলেন, ‘‘শুভমন দুর্দান্ত খেলেছে। ও খুব ভাল ছন্দে আছে। আশা করছি ওর ছন্দ বজায় থাকবে (হাসি)। গুজরাতের এই জয়ের জন্য শুভমনকে শুভেচ্ছা।’’

আইপিএল খেলতে খেলতেই রোহিতের মন পড়ে রয়েছে দেশের জার্সিতে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে দলের ক্রিকেটারদের বার্তা দিয়েছেন তিনি। পাঁচ বার আইপিএল জিতলেও দেশের জার্সিতে এখনও কোনও আইসিসি ট্রফি জিততে পারেননি রোহিত। সামনেই দু’টি ট্রফি জয়ের হাতছানি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। রোহিত জানেন, এই দু’টি ট্রফি জিততে না পারলে তাঁর অধিনায়কত্বের ছাপ রেখে যেতে পারবেন না তিনি। আর সেখানে সাফল্যের জন্য ভারতের হয়ে শুরুতে শুভমনকে দরকার। সেই কারণেই শুভমনের ছন্দের কথা বলেছেন রোহিত।

গুজরাতের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ক্যামেরন গ্রিনরা রান করলেও কেউ বড় রান করতে পারেননি। তার জন্যই শেষ পর্যন্ত রান তাড়া করতে পারেনি মুম্বই। খেই হারিয়ে ফেলেছে। সে কথা বলতে গিয়েও শুভমনের নাম করেছেন রোহিত। তিনি বলেন, ‘‘শুভমন ২০ ওভার ধরে ব্যাট করেছে। আমাদের দলে শুভমনের মতো এক জন ক্রিকেটার ছিল না। সেই কারণে শেষ পর্যন্ত পারলাম না। নইলে এই উইকেটে রান করা কঠিন ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL 2023 Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE