Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shubman Gill

শতরানের হ্যাটট্রিক! ফের মন জিতলেন শুভমন, কোহলিদের পর রোহিতদের বোলিং নিয়েও ছেলেখেলা

আরও একটি শতরান করলেন শুভমন গিল। আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিন অঙ্কে পৌঁছলেন হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্সের এই ব্যাটার।

Shubman Gill

এ বারের আইপিএলে নিজের তৃতীয় শতরান করলেন শুভমন গিল। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:১৫
Share: Save:

ব্যাট থামছে না শুভমন গিলের। এ বারের আইপিএলে আরও একটি শতরান করলেন গুজরাত টাইটান্সের এই ব্যাটার। আইপিএলের দ্বিতীয় প্লে-অফে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এ বারের মরসুমে নিজের তৃতীয় শতরান করলেন তিনি। আইপিএলে নিজের শেষ চার ম্যাচে তিনটি শতরান করলেন হার্দিক পাণ্ড্যদের এই ব্যাটার।

এ বারের আইপিএলে এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও আরসিবির বিরুদ্ধে শতরান করেছেন শুভমন। লিগ পর্বের শেষ দু’টি ম্যাচে তিন অঙ্কে পৌঁছেছিলেন তিনি। প্লে-অফের প্রথম কোয়ালিফায়ারে না পারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে আবার তাঁর ব্যাটে রান এল। রোহিত শর্মাদের বোলিং নিয়ে ছেলেখেলা করলেন তিনি। মাত্র ৪৯ বলে শতরান করলেন এই ডানহাতি ব্যাটার।

রোহিতদের বিরুদ্ধে শুরুটা সাবধানে করেছিলেন শুভমন। কিন্তু যত সময় এগোল তত ভয়ঙ্কর হয়ে উঠলেন তিনি। একের পর এক বড় শট মারা শুরু করলেন। উইকেটের চার দিকে শট মারছিলেন শুভমন। ৩২ বলে অর্ধশতরান করলেন তিনি। এক বার ৫০ পার হওয়ার পরে আর ব্যাট থামল না শুভমনের। একের পর এক বল উড়ে যেতে থাকল আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারিতে।

এর আগের দুই ইনিংসের ক্ষেত্রে শতরানের কাছে পৌঁছে কিছুটা ধীরে খেলছিলেন শুভমন। কিন্তু এই ম্যাচে সেটা করলেন না। কারণ, এই ম্যাচের উপরেই ফাইনালে ওঠা নির্ভর করছে। তাই রানের গতি তো কমলই না, বরং বেড়ে গেল। আগের ম্যাচে ৫ রান দিয়ে ৫ উইকেট নেওয়া আকাশ মাধওয়ালের এক ওভারে তিনটি ছক্কা মারেন তিনি। দ্রুত শতরানের কাছে পৌঁছন। শেষ পর্যন্ত লং অঞ্চলে সিঙ্গল নিয়ে শতরান পূরণ করেন শুভমন। তাঁকে এগিয়ে এসে শুভেচ্ছা জানান প্রতিপক্ষ অধিনায়ক রোহিতও।

শেষ পর্যন্ত ৬০ বলে ১২৯ রানে শেষ হল শুভমনের ইনিংস। ৭টি চার ও ১০টি ছক্কা মেরেছেন তিনি। দলকে ভাল জায়গায় পৌঁছে দিয়ে সাজঘরে ফিরেছেন শুভমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill IPL 2023 Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE