Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

বর্মার বর্মেও রক্ষা হল না শর্মার, ঘরের মাঠে কোহলিদের আইপিএল শুরু হল ‘বিরাট জয়’ দিয়ে

রোহিতদের ব্যাটিং পুরোটাই দাঁড়িয়ে রইল তিলক বর্মার উপর। যদিও তাঁর দাপটে ১৭১ রান তোলার পরেও হেরে গেল মুম্বই। বিরাটরা শুরু থেকেই দ্রুত রান তোলেন। সহজেই ম্যাচ জিতে নেন তাঁরা।

Virat Kohli scored half century

ওপেন করতে নেমে বিরাটের দাপটে উড়ে গেল মুম্বই। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২৩:০২
Share: Save:

জয় দিয়ে আইপিএল শুরু করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দাপট দেখালেন ফ্যাফ ডুপ্লেসি এবং বিরাট কোহলি। ওপেন করতে নেমে বেঙ্গালুরুর দুই ব্যাটার যে মেজাজ দেখালেন তাতে পাঁচ বারের আইপিএলজয়ী মুম্বইও কেমন গুটিয়ে গেল। রোহিত শর্মাদের ১৭১ রানের জবাবে ৮ উইকেট হাতে ম্যাচ জিতল বেঙ্গালুরু।

শুরু থেকেই মুম্বইয়ের উপর দাপট দেখাচ্ছিল বেঙ্গালুরু। বল হাতে মহম্মদ সিরাজ়রা ছড়ি ঘোরাতে থাকেন রোহিতদের উপর। একের পর উইকেট হারাচ্ছিল। মুম্বই। অসহায় দেখাচ্ছিল রোহিতকে। কিন্তু ব্যাট করতে নেমে বিরাট ছিলেন ততটাই ফুরফুরে। শুরু থেকেই বিরাট এবং ফ্যাফ ডুপ্লেসি দ্রুত রান তুলতে থাকেন। তাঁদের দাপটে মুম্বইয়ের কোনও ব্যাটার স্বস্তি পাচ্ছিলেন না। ডুপ্লেসি ৪৩ বলে ৭৫ রান করেন। তিনি শুরু করেছিলেন দ্রুত রান তোলা। বিরাট একটু পরে হাত খোলেন। শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন তিনি। ৪৯ বলে ৮২ রান করেন বিরাট। গ্লেন ম্যাক্সওয়েল শেষ বেলায় নেমে ৩ বলে ১২ রান করেন।

রোহিতদের ব্যাটিং পুরোটাই দাঁড়িয়ে রইল তিলক বর্মার উপর। তিনি যখন ব্যাট করতে নেমেছিলেন, মুম্বই তখন ২০ রানের মাথায় ঈশান কিশন, ক্যামেরন গ্রিন এবং অধিনায়ক রোহিতকে হারিয়ে কাঁপতে শুরু করেছে। তিলক নেমেই পাল্টা মারের পরিকল্পনা নেন। অন্ধ্রপ্রদেশের বাঁহাতি অলরাউন্ডার অবশ্য ভাল ভাবে হাত খোলার আগেই আউট হয়ে যান সূর্যকুমার যাদব। নেহাল ওয়াধেরার সঙ্গে যদিও ৫০ রানের জুটি গড়েন তিলক। সেখানে নেহাল করেন ২১ রান।

টিম ডেভিড এবং ঋত্বিক শোকিনও বেশি রান করে পারেননি। উল্টো দিক থেকে তিলক যদিও রানের গতি কমতে দিচ্ছিলেন না। চেষ্টা করে যাচ্ছিলেন স্কোরবোর্ড সচল রাখার। আরশাদ খানের সঙ্গে ৪৭ রানের জুটিতেও দাপট ছিল তিলকের। আরশাদ মাত্র ১৫ রান করেন। উইকেটের একটা দিকে শুধু থাকতে হত। বাকি কাজটা করলেন তিলকই। ৪৬ বলে ৮৪ রান করলেন তিনি। গত বারের আইপিএলে যে রকম ছন্দে ছিলেন। এ বারেও তাঁকে তেমনটাই দেখা গেল প্রথম ম্যাচে। দলের ১৭১ রানের মধ্যে ৮৪ রান করে গেলেন একা। বেঙ্গালুরু অতিরিক্ত দিল ১১ রান। অর্থাৎ মুম্বইয়ের বাকি ব্যাটাররা মিলে করলেন ৭৬ রান।

গত বার আইপিএলে ১৫টি ম্যাচে ৪৮১ রান করেন তিলক। তিনটি অর্ধশতরান ছিল তাঁর। মুম্বইয়ের লোয়ার অর্ডারের বড় ভরসা হয়ে উঠেছিলেন। কায়রন পোলার্ড অবসর নিয়েছেন। মুম্বইয়ের এমন এক জনকে প্রয়োজন ছিল যিনি বড় শট খেলতে পারেন আবার ইনিংস গড়তেও পারেন। পোলার্ডের সেই অভাব প্রথম ম্যাচে ঢেকে দিলেন তিলক। মুম্বই চাইবে আগামী ম্যাচগুলিতেও নিজের ছন্দ ধরে রাখুন তিলক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE