Advertisement
১৩ জুলাই ২০২৪
IPL 2023

আইপিএলে এখনও পর্যন্ত পরীক্ষায় সাত অধিনায়ক, ছ’জন ডাহা ফেল, পাশ করলেন শুধু এক জনই

আইপিএলের প্রথম ম্যাচ থেকেই পরীক্ষার মুখে বিভিন্ন দলের অধিনায়করা। কেউই পাশ করতে পারছিলেন না। শেষ পর্যন্ত পাশ করলেন এক জনই।

IPL trophy

এই ট্রফির জন্যই লড়াই করছেন অধিনায়করা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৬:৫২
Share: Save:

একের পর এক ম্যাচে অধিনায়করা টস করতে আসছেন আর ভুল করছেন দল নিয়ে। হার্দিক পাণ্ড্য, মহেন্দ্র সিংহ ধোনি, শিখর ধাওয়ান, নীতীশ রানারা এসেছেন আর ভুল করেছেন। প্রথম বার নিজের দলের ক্রিকেটারদের নাম বলতে পারলেন ভুবনেশ্বর কুমার। সানরাইজার্স হায়দরাবাদের অন্তর্বর্তিকালীন অধিনায়কই প্রথম পাশ করলেন এই পরীক্ষায়।

প্রথম ম্যাচে হার্দিক তো ভুলেই গিয়েছিলেন তাঁর দলে কে কে খেলছে। বার বার এমন কাণ্ড দেখার পর রবিবার হায়দরাবাদের হয়ে টস করতে নামা ভুবনেশ্বর প্রথম বার ঠিক বললেন। টস জিতে আত্মবিশ্বাসের সঙ্গে ভুবি বলেন, “আমরা প্রথমে বল করব। মনে হচ্ছে ব্যাট করার জন্য আদর্শ পিচ। তাই রানের লক্ষ্য দেখে নিয়ে ব্যাট করার সুবিধা নিতে চাই। একটা ম্যাচেই নেতৃত্ব দেব এ বার। দলের যেটা প্রয়োজন সেটাই করব। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমাদের দলের চার বিদেশি ফারুকি, হ্যারি ব্রুক, আদিল রশিদ এবং গ্লেন ফিলিপ্স।” তাঁর আত্মবিশ্বাস দেখে সঞ্চালক সাইমন ডুলও বলেন, “প্রথম বার কোনও অধিনায়ক নিজের দলের ক্রিকেটারদের নাম ঠিকঠাক বলল। খুব ভাল।”

এ বারের আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম রয়েছে। সেই কারণেই অধিনায়করা গুলিয়ে ফেলছেন। হার্দিক প্রথম ম্যাচে টসের পর বলেন, “এটা একটা অন্য রকম ব্যাপার। আমি আশু ভাইয়ের (নেহরা) উপর ছেড়ে দিয়েছি। উনিই পুরো ব্যাপারটা দেখছেন। সারা রাত কাজ করেছেন। আমি ছেড়ে দিয়েছি। আমি কিছুই জানি না। আশু ভাই যা বলছেন, সেটা আমি দলকে জানিয়ে দিচ্ছি।”

আইপিএলে প্রথম বার নেতৃত্ব দিতে নেমেছিলেন নীতীশ। শনিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে সঞ্চালক মুরলী কার্তিক প্রশ্ন করেছিলেন কেকেআরের প্রথম একাদশের ব্যাপারে। নীতীশের লাজুক উত্তর, “মনে রাখাটা খুব কঠিন কাজ। আমাদের দলে ২২ জন রয়েছে দুটো দল মিলিয়ে। ক’জন রয়েছে সেটা আলাদা করে বলা বেশ কঠিন।” হার্দিক, নীতীশদের মাঝে ব্যতিক্রম হয়ে রইলেন ভুবনেশ্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Bhuvneshwar Kumar SRH Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE