Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

রবিবার পাওয়া গেল আইপিএলের নতুন ‘খলনায়ক’, কে তিনি?

রবিবার জয়ের মুখ থেকে হেরে গিয়েছে রাজস্থান রয়্যালস। শেষ বলে হায়দরাবাদের দরকার ছিল পাঁচ রান। লং অফে ক্যাচ দিয়ে আউট হন আব্দুল সামাদ। কিন্তু সেটি নো বল হয়। সেই বোলারকেই খলনায়ক বললেন সঞ্জু।

rr vs srh

দলের এক ক্রিকেটারকেই খলনায়ক হিসাবে বেছে নিলেন সঞ্জু। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৯:১০
Share: Save:

রবিবার প্রায় নিশ্চিত জয়ের মুখ থেকে হেরে গিয়েছে রাজস্থান রয়্যালস। শেষ বলে হায়দরাবাদের দরকার ছিল পাঁচ রান। লং অফে ক্যাচ দিয়ে আউট হয়ে গিয়েছিলেন আব্দুল সামাদ। কিন্তু সেটি ‘নো বল’ হয়। পরের বলে ছক্কা মেরে দলকে জেতান সামাদ।

ম্যাচের শেষে সন্দীপকেই খলনায়ক হিসাবে বাছলেন দলের নেতা সঞ্জু স্যামসন। স্পষ্ট বলে দিলেন, টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট যেখানে শেষ বলে নো করা ক্ষমাহীন অপরাধ। বলেছেন, “আইপিএলটা এ রকমই। এ ধরনের ম্যাচের জন্যেই আইপিএল এত স্পেশ্যাল। কখনও ধরে নিতে পারবেন না যে ম্যাচটা আপনি জিতে গিয়েছেন। যে কোনও প্রতিপক্ষ যে কোনও দিনে জিততে পারে। ওরাও দারুণ ব্যাট করেছে।”

সঞ্জুর সংযোজন, “সন্দীপের উপর ভরসা রেখেছিলাম বলেই ওকে বল দিয়েছিলাম। এর আগেও এ রকম পরিস্থিতিতে ও দলকে জিতিয়েছে (চেন্নাই ম্যাচে)। আজও প্রায় একই কাজ করে ফেলেছিল। কিন্তু একটা নো বল সব শেষ করে দিল।”

শেষ বলে সামাদ আউট হওয়ার পর রাজস্থান উচ্ছ্বাস শুরু করে দিয়েছিল। কিন্তু তৃতীয় আম্পায়ার নো বল ডাকায় গোটা দলের আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছিল বলে মনে করছেন সঞ্জু। তাঁর কথায়, “নো বল হওয়ার পর আর কিছু ভাবার অবকাশ ছিল না। সন্দীপ জানত ওকে কী করতে হবে। তবে আগেই উচ্ছ্বাস সেরে ফেলায় হয়তো মানসিকতা একটু নড়ে গিয়েছিল। তবে সেই পরিস্থিতিতে নো বল করা একেবারেই উচিত হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE