Advertisement
২০ জুলাই ২০২৪
IPL 2024

আইপিএলের শুরুতে শাহরুখের লক্ষ্য ছিল কেকেআরের দুই ক্রিকেটারকে নাচানো, এক জন নেচেছেন, দ্বিতীয় জন?

পঞ্জাবের কাছে অপ্রত্যাশিত হারের পর ক্রিকেটারদের কাছে ছুটে গিয়েছিলেন শাহরুখ। তেমনই ফাইনালের পরও দলের সাজঘরে যান তিনি। শ্রেয়সদের বিশেষ বার্তা দিয়েছেন বলিউড বাদশা।

Picture of Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৭:১১
Share: Save:

ইডেন গার্ডেন্সে ২৬১ রান তুলেও পঞ্জাব কিংসের কাছে হেরে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। বিধ্বস্ত শ্রেয়স আয়ারদের মানসিক ভাবে চাঙ্গা করতে কেকেআরের সাজঘরে ছুটে গিয়েছিলেন শাহরুখ খান। দল আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরেও কেকেআরের অন্যতম কর্ণধার চলে গিয়েছিলেন সাজঘরে। ক্রিকেটারদের একটি বিশেষ বার্তা দিয়েছেন বলিউড বাদশা।

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য ক্রিকেটারদের অভিনন্দন জানান শাহরুখ। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানান শ্রেয়সদের। গতানুগতিক বক্তব্যের বাইরে বেরিয়ে একটি বিশেষ বার্তাও দিয়েছেন শাহরুখ। দৃশ্যতই উচ্ছ্বসিত দেখাচ্ছিল শাহরুখকে। তাঁর হাতে দলের একটি স্মারক তুলে দেন কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর। এর পর কথা শুরু করেন শাহরুখ। বক্তব্যের শুরুতেই তিনি ধন্যবাদ জানান মেন্টর গৌতম গম্ভীরকে। শাহরুখ বলেন, ‘‘সবাইকে ধন্যবাদ। অভিনন্দন। বিশেষ ধন্যবাদ প্রাপ্য জিজির (গম্ভীরকে এই নামেই ডাকেন)। আমরা শুরু করার সময় দু’টো সিদ্ধান্ত নিয়েছিলাম। প্রথমটা হল সুনীল নারাইনকে নাচাতে হবে। ওকে আমি নাচতে দেখেছি (কী ভাবে নাচতে দেখেছেন, তা-ও দেখান শাহরুখ)। আর দ্বিতীয়টা হল, আমরা সফল হলে জিজিকে নাচতে হবে। আজ রাতে আমরা জিজিকে নাচাব।’’ শাহরুখের এই বক্তব্য শুনে দলের সবাই উচ্ছ্বাস প্রকাশ করেন। হেসে ফেলেন গম্ভীরও। যদিও মাথা নেড়ে মৃদু আপত্তিও প্রকাশ করেন।

শাহরুখ আবার বলতে শুরু করেন, ‘‘ঈশ্বর সবার মঙ্গল করুন। সবাই সুস্থ থাক। তোমাদের ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। এখান থেকে তোমরা যেখানেই খেলতে যাও, আশা করব সফল হবে। জুহি চাওলা, জয় মেহতা, সুহানা খান সকলের হয়ে আমি তোমাদের ধন্যবাদ জানাচ্ছি। তোমরা আমাদের আবেগপ্রবণ করে দিয়েছ। আমি চাই এই দলটাই আমাদের সঙ্গে থাকুক। আশা করব, তোমরা সবাই গোটা জীবন এ ভাবেই আমার ভাষণ শুনবে আর এ রকম ভাল খেলবে।’’

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর নাইটদের সাজঘরে শাহরুখ। ভিডিয়ো: কেকেআর।

শাহরুখের বক্তব্যের শেষ দু’লাইনে রয়েছে বিশেষ বার্তা। চ্যাম্পিয়ন দলের ক্রিকেটারদের ছাড়তে চান না তিনি। সবাইকে রেখে দিতে চান। তবে চাইলেই হয়তো পারবেন না। কারণ আইপিএলের নিয়ম অনুযায়ী আগামী মরসুমের আগে হবে পূর্ণ নিলাম। চার জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজ়িগুলি। বাকিদের ফেরাতে হলে নিলাম থেকে তাঁদের কিনতে হবে কেকেআর কর্তৃপক্ষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE