Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

১০১ রানের ইনিংসে তিন ব্যাটারকে টপকালেন শুভমন গিল, কমলা টুপির দৌড়ে কোথায় তিনি?

গত বছর আইপিএলে গুজরাত টাইটান্স চ্যাম্পিয়ন হলেও তাদের কোনও ব্যাটার শতরান করতে পারেননি। সেই আক্ষেপ ঘুচল শুভমনের ব্যাটে। গুজরাতের হয়ে আইপিএলে প্রথম শতরান করলেন তিনি।

picture of Shubman Gill

আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে প্রথম শতরান করলেন শুভমন। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১০:৩৭
Share: Save:

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে গুজরাত টাইটান্সের জয়ের অন্যতম নায়ক শুভমন গিল। তাঁর শতরানের ইনিংসের সুবাদে সোমবার লড়াই করার মতো রান তুলেছিল হার্দিক পাণ্ড্যর দল।

গুজরাতের ব্যাটিং ধসের মধ্যেও শুভমন ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন। আইপিএলে গুজরাতের হয়ে এই প্রথম কোনও ব্যাটার শতরান করলেন। এই ইনিংসে ২২ বলে ৫০ রান পূর্ণ করেন শুভমন। হার্দিকের দলের হয়ে তৃতীয় দ্রুততম অর্ধশতরানের ইনিংস খেলেছেন তিনি।

হায়দরাবাদের বিরুদ্ধে শুভমন শতরানের ইনিংস খেলে কমলা টুপির দৌড়ে এক সঙ্গে টপকে গিয়েছেন তিন ব্যাটারকে। তাঁরা হলেন মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব, চেন্নাই সুপার কিংসের ডেভন কনওয়ে এবং রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল। শুভমন উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। ১৩টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৫৭৬ রান। একটি শতরানের পাশাপাশি চারটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। এ বারের আইপিএলে তাঁর গড় ৪৮।

কমলা টুপির দৌড়ে শীর্ষে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। তিনি এখনও পর্যন্ত ১২টি ম্যাচ খেলে করেছেন ৬৩১ রান। গড় ৫৭.৩৬। শতরান না পেলেও সাতটি অর্ধশতরানের ইনিংস খেলেছেন ডুপ্লেসি। শুভমন দ্বিতীয় স্থানে উঠে এলেও খুব একটা পিছিয়ে নেই যশস্বী। তৃতীয় স্থানে থাকা রাজস্থানের ব্যাটার ১৩টি ম্যাচে ৪৭.৯২ গড়ে করেছেন ৫৭৫ রান। শুভমনের মতোই একটি শতরান এবং চারটি অর্ধশতরান এসেছে যশস্বীর ব্যাট থেকে।

সোমবার ঋদ্ধিমান সাহা, হার্দিক, ডেভিড মিলার, রাহুল তেওটিয়া, সাই সুদর্শনরা পর পর আউট হলেও ২২ গজের এক দিক আগলে রেখেছিলেন শুভমন। উল্লেখ্য, শুভমন এবং সুদর্শন ছাড়া গুজরাতের কোনও ব্যাটার হায়দরাবাদের বিরুদ্ধে দু’অঙ্কের রান করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Shubman Gill Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE