Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

অস্বস্তি সৌরভের দিল্লিতে! ব্যাটে নেই রান, চাপ বাড়ছে মাঠের বাইরেও, কাকে নিয়ে সমস্যা?

আইপিএলে এখনও জয়ের মুখ দেখেনি দিল্লি ক্যাপিটালস। প্রথম পাঁচটি ম্যাচই হেরেছে। এক ব্যাটারের প্রথম একাদশে থাকা নিয়ে প্রশ্ন উঠছে। তাঁকে ঘিরে মাঠের বাইরের এক বিতর্ক অস্বস্তি বাড়াচ্ছে।

picture of Sourav Ganguly

দলের এক ব্যাটারকে নিয়ে অস্বস্তি বাড়ছে সৌরভের দিল্লি ক্যাপিটালসের। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৬:০৬
Share: Save:

আইপিএলে ছন্দে নেই পৃথ্বী শ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশে তাঁর থাকা নিয়ে উঠছে প্রশ্ন। মাঠের বাইরেও চাপ বাড়ছে মুম্বইয়ের ব্যাটারের উপর। অভিযোগ, শাস্তি এড়াতে পুলিশের উপর প্রভাব খাটাচ্ছেন।

ভোজপুরী অভিনেত্রী স্বপ্না গিল নিগ্রহের অভিযোগ এনে মামলা করেছেন পৃথ্বীর বিরুদ্ধে। তাঁর অভিযোগ, মুম্বইয়ের ক্রিকেটারের বিরুদ্ধে এফআইআর করতে চাইলেও পুলিশের সহযোগিতা পাচ্ছেন না।স্বপ্নার অভিযোগ, পুলিশের উপর প্রভাব খাটিয়েছেন পৃথ্বী। সেই কারণেই তাঁর বিরুদ্ধে পুলিশ এফআইআর নিতে চাইছে না।

স্বপ্নার আইনজীবী আলি কাশিফ খানের বক্তব্য, এক বন্ধুকে নিয়ে পৃথ্বী তাঁর মক্কেলকে হেনস্থা এবং গালিগালাজ করেছেন। সরকারি হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট আদালতে জমা দেওয়া হয়েছে। যাতে বলা আছে, ‘‘ডান হাত এবং বুকে আঘাত রয়েছে।’’ ওশিয়ারা থানা গ্রেফতার করার সময় স্বপ্নার যে মেডিক্যাল করানো হয়েছিল, তার রিপোর্ট আদালতে জমা দেওয়া হয়েছে। স্বপ্নার আইনজীবীর অভিযোগ, হেনস্থার যথেষ্ট প্রমাণ থাকতেও পৃথ্বী এবং তাঁর বন্ধুর বিরুদ্ধে এফআইআর নিচ্ছে না পুলিশ।

স্বপ্নার দাবি, তিনি এবং তাঁর বন্ধু শোভিত ঠাকুর মাঝেমধ্যেই সংশ্লিষ্ট বিলাসবহুল হোটেলটির ক্লাবে যান। ঘটনার দিন বন্ধুদের নিয়ে পৃথ্বীও সেখানকার রেস্তোরাঁয় গিয়েছিলেন। শোভিত ক্রিকেটপ্রেমী। তিনি পৃথ্বীকে একটি নিজস্বীর জন্য অনুরোধ করেছিলেন। তা থেকেই ঝামেলার সূত্রপাত। স্বপ্নার দাবি, সে দিন পৃথ্বী এবং তাঁর বন্ধু মত্ত ছিলেন। তাঁরা প্রথমে নিজস্বী তুলতে অস্বীকার এবং খারাপ ব্যবহার করেন। পরে হেনস্থা এবং গালিগালাজ করেন।

স্বপ্নার আইনজীবীর আরও অভিযোগ, এয়ারপোর্ট থানার পুলিশও স্বপ্নার এফআইআর নিতে অস্বীকার করেছে। পুলিশ কর্মীরা জানিয়েছেন, মামলা দায়ের হওয়ায় আদালতের অনুমতি ছাড়া তাঁরা এফআইআর নিতে পারবেন না। তাঁর প্রশ্ন, ‘‘পুলিশ কী করে এক জন নিগৃহীত মহিলার এফআইআর নিতে অস্বীকার করতে পারে?’’ পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ভোজপুরী অভিনেত্রীর আইনজীবীর। পুলিশের বিরুদ্ধে প্রয়োজনে ভারতীয় দণ্ডবিধির ১৬৬এ ধারায় এফআইআর দায়ের করবেন। পৃথ্বীদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪, ১২০বি, ১৪৬, ১৪৮, ১৪৯, ৩২৩, ৩২৪, ৩৫১, ৩৫৪ ও ৫০৯ ধারায় মামলা দায়ের করা হয়।

স্বপ্নার করা মামলা গ্রহণ করেছে আন্ধেরির ম্যাজিস্ট্রেট আদালত। স্বপ্নার আইনজীবীর বক্তব্যও শুনেছেন বিচারক ভিসি গাওয়াই। এখনও কোনও নির্দেশ দেননি। ২৬ মে পর্যন্ত প্রক্রিয়া স্থগিত রেখেছেন বিচারক। এই মামলার ভিত্তিতে নোটিস পাঠানো হয় পৃথ্বীকে। পুলিশকেও চিঠি পাঠানো হয়েছিল।

ঘটনার দিন রাতে ওশিয়ারা থানায় পৃথ্বীর বন্ধু আশিস যাদবের করা এফআইআরের ভিত্তি স্বপ্না এবং তাঁর বন্ধুকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁদের বিরুদ্ধে পৃথ্বীর বন্ধু আক্রমণ এবং গাড়ির ক্ষতি করার অভিযোগ দায়ের করেছিলেন।

উল্লেখ্য, পৃথ্বী দিল্লির হয়ে আইপিএল খেলতে ব্যস্ত। দলকে ভরসা দেওয়ার মতো ব্যাটিং কোনও ম্যাচেই করতে পারেননি। সব মিলিয়ে মাঠে এবং মাঠের বাইরে চাপ বাড়ছে পৃথ্বীর উপর। আইপিএলের মাঝে তাঁকে নিয়েও অস্বস্তি বাড়ছে দিল্লির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE