Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন পন্থ? সৌরভের এখনই মত নেই

চোট সারিয়ে মাঠে ফেরার পর আইপিএলের ৪টি ম্যাচ খেলেছেন পন্থ। দু’টি অর্ধশতরানও করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পেতে তাঁকে আরও পরীক্ষা দিতে হতে পারে।

picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৯:১৫
Share: Save:

চোট সারিয়ে মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। আইপিএলে নেতৃত্ব দিচ্ছেন দিল্লি ক্যাপিটালসকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে দেখতে চান ক্রিকেটপ্রেমীদের একাংশ। কিন্তু নিশ্চিত নন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, পন্থকে নিয়ে মন্তব্য করার মতো সময় এখনও আসেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে জায়গা পাওয়ার মতো এখনও কিছু করতে পারেননি বলে মনে করছেন দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের আগে দলের অধিনায়ককে নিয়ে তিনি বলেছেন, ‘‘পন্থ সম্পূর্ণ ফিট। ভাল ফর্মে রয়েছে। ব্যাটিং এবং উইকেট রক্ষা দুটোই বেশ ভাল করছে। তবে ওকে আরও কয়েকটা ম্যাচ খেলতে হবে। জাতীয় নির্বাচকেরা ওকে চাইলে বিশ্বকাপের দলে থাকবে। তবে আরও অন্তত এক সপ্তাহ দেখার পর বিচার করা যেতে পারে।’’

আইপিএলে ভাল খেললেও ভারতীয় দলে জায়গা পাওয়ার মতো এখনও তেমন কিছু পন্থ করতে পারেননি বলে মনে করছেন সৌরভ। তিনি বোঝাতে চেয়েছেন, আইপিএলে পন্থ কেমন পারফর্ম করছেন, তার উপর নির্ভর করবে দলে জায়গা পাওয়ার বিষয়টি। মাত্র চারটি ম্যাচের পারফরম্যান্স দেখে বিচার করা ঠিক হবে না।

গাড়ি দুর্ঘটনার পর পন্থ যে ভাবে ক্রিকেট মাঠে ফিরে এসেছেন, তাতে উচ্ছ্বসিত সৌরভ। তিনি দলের অধিনায়ককে নিয়ে আশাবাদী। তবে বিশ্বকাপের দলে থাকার জন্য পন্থকে আরও প্রমাণ করতে হবে বলেই মনে করছেন সৌরভ। উল্লেখ্য, আইপিএলে ৪টি ম্যাচ খেলে পন্থের ব্যাট থেকে এসেছে ১৫২ রান। দু’টি অর্ধশতরানও করেছেন উইকেটরক্ষক-ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE