Advertisement
২৩ জুন ২০২৪
Abhishek Sharma

আইপিএলে রেকর্ড হায়দরাবাদের অভিষেকের, ভেঙে দিলেন কোহলির ৮ বছরের পুরনো নজির

আইপিএলে রেকর্ড করেছেন অভিষেক শর্মা। সানরাইজার্স হায়দরাবাদের এই বাঁহাতি ওপেনার ভেঙে দিয়েছেন বিরাট কোহলির ৮ বছরের পুরনো নজির।

cricket

মারমুখী মেজাজে অভিষেক শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ২১:১৮
Share: Save:

চলতি আইপিএলে নজর কেড়েছেন অভিষেক শর্মা। রেকর্ডও করেছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের এই বাঁহাতি ওপেনার ভেঙে দিয়েছেন বিরাট কোহলির ৮ বছরের পুরনো নজির।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৮ বলে ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। মাত্র ২১ বলে করেছেন অর্ধশতরান। ইনিংসে ৫টি ছক্কা মেরেছেন এই বাঁহাতি ব্যাটার। চলতি মরসুমে মোট ৪১টি ছক্কা মেরেছেন অভিষেক। আইপিএলের ইতিহাসে এক মরসুমে সবচেয়ে বেশি ছক্কা মারা ভারতীয় ব্যাটার হয়েছেন তিনি।

এর আগে এই রেকর্ড ছিল কোহলির দখলে। ২০১৬ সালে তিনি ৩৮টি ছক্কা মেরেছিলেন। চলতি মরসুমে অবশ্য নিজের রেকর্ড নিজেও ভাঙতে পারেন কোহলি। এই মরসুমে এখনও পর্যন্ত ৩৭টি ছক্কা মেরেছেন কোহলি। অর্থাৎ, প্লে-অফে এলিমিনেটরে ২টি ছক্কা মারলেই নিজের রেকর্ড ভেঙে ফেলবেন বিরাট।

দেশি-বিদেশি মিলিয়ে এক মরসুমে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড রয়েছে ক্রিস গেলের। ২০১২ সালে ৫৯টি ছক্কা মেরেছিলেন তিনি। ২০১৩ সালে ৫১টি ও ২০১১ সালে ৪৪টি ছক্কা মেরেছিলেন তিনি। গেলের পরেই রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল। ২০১৯ সালে ৫২টি ছক্কা মেরেছিলেন তিনি। ২০২২ সালের ৪৪টি ছক্কা মেরেছিলেন ইংল্যান্ডের জস বাটলার।

চলতি মরসুমে ১৩টি ম্যাচে ৪৬৭ রান করেছেন অভিষেক। ৩৮.৯২ গড় ও ২০৯.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তিনটি অর্ধশতরান করেছেন অভিষেক। হায়দরাবাদের প্লে-অফে ওঠার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Sharma IPL 2024 Virat Kohli SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE