Advertisement
১৮ জুন ২০২৪
IPL 2023

আইপিএলে ধোনি থাকতেও দলের নেতা হয়েছিলেন! ভয় পেয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্টসের অধিনায়ক হন অসি ক্রিকেটার। চেন্নাই সুপার কিংস নির্বাসিত থাকায় সে বার পুণে দলে ছিলেন ধোনি।

MS Dhoni

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২২:৫৬
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনিকে নেতৃত্ব দিতে গিয়ে ভয় পেয়ে গিয়েছিলেন স্টিভ স্মিথ। এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। ২০১৮ সালে বল বিকৃত করার অপরাধে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারিয়ে ছিলেন স্মিথ। পরে যদিও বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক করা হয়েছে তাঁকে। আইপিএলে সেই স্মিথ এক সময় ধোনিকেও নেতৃত্ব দিয়েছেন। সেই অভিজ্ঞতা জানালেন স্মিথ।

২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্টসের অধিনায়ক হন স্মিথ। চেন্নাই সুপার কিংস নির্বাসিত থাকায় সে বার পুণে দলে ছিলেন ধোনি। স্মিথ বলেন, “আমাকে যখন অধিনায়ক করার জন্য ফোন করা হয়েছিল, আমি ভয় পেয়ে গিয়েছিলাম। সেই মরসুমে ধোনি দুর্দান্ত খেলেছিল। আমাকে সব রকম ভাবে সাহায্য করেছিল। ধোনিকে নেতৃত্ব দেওয়া একটা দুর্দান্ত অভিজ্ঞতা। কিন্তু সত্যিই সেটা খুব ভয়ের।”

স্মিথ খুব অবাক হয়ে গিয়েছিলেন ধোনি থাকতেও তাঁকে অধিনায়ক করায়। স্মিথ বলেন, “আমি প্রথমে বুঝতে পারছিলাম না কী আশা করব। ধোনি সব সময় অধিনায়ক হিসাবে খেলেছে। চেন্নাইয়ের হয়ে প্রতি বছর ও নেতৃত্ব দিয়েছে। কিন্তু সেই সময় যখন আমাকে এসে ওরা অধিনায়ক হতে বলেছিল, আমি অবাক হয়ে যাই। আমি জিজ্ঞেস করি, আদৌ ওরা ধোনিকে এটা জিজ্ঞেস করেছে কি না। কিন্তু সব কিছু বেশ ভাল ভাবেই মিটে যায়। ধোনির কোনও অসুবিধা ছিল না।”

ধোনির থেকে অনেক কিছু শিখেছেন বলেও জানিয়েছেন স্মিথ। তিনি বলেন, “ধোনি আমাকে খুব সাহায্য করেছিল। ওকে ধন্যবাদ দিয়ে শেষ করতে পারব না। আমি অনেক কিছু শিখেছি ওর থেকে। কখনও আবেগে ভেসে যেতে দেখিনি ধোনিকে। ওর নেতৃত্বের সেরা সময়ও সেটা দেখেছি। আমিও চেষ্টা করি নিজের মাথা ঠান্ডা রাখতে। এটা আমি ধোনির দেখেই শিখেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE