Advertisement
২৩ মে ২০২৪
IPL 2023

আইপিএলে দ্বিতীয় ধোনি খুঁজে পেলেন গাওস্কর! মাহির সঙ্গে কার মিল পেলেন প্রাক্তন অধিনায়ক?

এক ভারতীয় ক্রিকেটারের মধ্যে অধিনায়ক ধোনির ছায়া দেখতে পাচ্ছেন গাওস্কর। তাঁর নেতৃত্ব দেওয়ার ধরন অনেকটাই ধোনির মতো বলে মনে হয়েছে প্রাক্তন ক্রিকেটারের।

picture of MS Dhoni

ধোনির নেতৃত্বের গুণাবলি আর এক ক্রিকেটারের মধ্যে খুঁজে পেলেন গাওস্কর। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৬:০৫
Share: Save:

আইপিএলে দ্বিতীয় মহেন্দ্র সিংহ ধোনিকে খুঁজে পেলেন সুনীল গাওস্কর। ভারতের এক ক্রিকেটারের সঙ্গে তিনি মিল পেয়েছেন অধিনায়ক ধোনির। তিনি অবশ্য মাহির মতো উইকেটরক্ষক নন। গাওস্করের দ্বিতীয় ধোনি হলেন অলরাউন্ডার।

চাপের মুখেও ঠান্ডা মাথায় নেতৃত্ব দেওয়ার জন্য পরিচিত ধোনি। তাঁর এই গুণ গাওস্কর খুঁজে পেয়েছেন গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্যর মধ্যে। হার্দিকের নেতৃত্বের প্রশংসা করেছেন মুগ্ধ গাওস্কর। প্রাক্তন ওপেনিং ব্যাটার বলেছেন, ‘‘অনেক সময় অধিনায়করা নিজের ব্যক্তিত্বকে দলের মধ্যে দেখতে চায়। অধিনায়করা ভাবে দলের সকলে তার মতো হবে। এর কোনও মানে নেই অধিনায়কের ব্যক্তিত্ব আর দলের ব্যক্তিত্ব আলাদা হতেই পারে। হার্দিক কখনও নিজের ব্যক্তিত্ব দলের উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করে না। অধিনায়ক হার্দিকের এটা বড় গুণ। এটাই ওকে অনেক দূরে নিয়ে যেতে পারে।’’

গাওস্করের পর্যবেক্ষণ, ধোনির মতো হার্দিকও মাথা ঠান্ডা রেখে নেতৃত্ব দিতে পারে। তিনি বলেছেন, ‘‘হার্দিক অনেকটা ধোনির মতো। দু’জনের নেতৃত্ব দেওয়ার মধ্যে মিল রয়েছে। প্রাক্তন অধিনায়কের ভাল গুণগুলো হার্দিক আয়ত্ত করেছে।’’ গুজরাত অধিনায়কের আগ্রাসী মানসিকতাও পছন্দ হয়েছে গাওস্করের।

অধিনায়ক হার্দিকের প্রশংসা করেছেন গুজরাত টাইটান্সের তাঁর সতীর্থ বিজয় শঙ্করও। তিনি বলেছেন, ‘‘হার্দিক বেশ আগ্রাসী। কঠিন পরিস্থিতিতেও রাস্তা খুঁজে বার করার চেষ্টা করে। সব সময় দলের জন্য কিছু করার চেষ্টা করে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নতুন বলে নিজেই আক্রমণ শুরু করেছিল। রোহিত শর্মার উইকেটটা আমাদের দ্রুত দরকার ছিল। সে সময় অধিনায়ক হিসাবে নিজেই এগিয়ে গিয়েছিল।’’ উল্লেখ্য, গুজরাতকে প্রথম বছরই আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন অধিনায়ক হার্দিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE