Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Akash Madhwal

৩ রেকর্ড: বুধবারের ম্যাচে ৫ রানে ৫ উইকেট নেওয়ার সময় করেছেন আকাশ

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন আকাশ মাধওয়াল। এই ম্যাচে তিনটি নজিরও গড়ে ফেলেছেন রোহিত শর্মাদের পেসার।

Akash Madhwal with Cameron Green

লখনউয়ের বিরুদ্ধে উইকেট নেওয়ার পরে সতীর্থ ক্যামেরন গ্রিনের সঙ্গে উল্লাস আকাশ মাধওয়ালের (ডান দিকে)। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৪:১৭
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের বোলার আকাশ মাধওয়াল ৩.৩ ওভারে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। লখনউয়ের ব্যাটিংকে ভেঙেছেন গতি ও নিয়ন্ত্রণ দিয়ে। রোহিত শর্মাদের জেতানোর পথে তিনটি নজিরও গড়ে ফেলেছেন এই ডানহাতি পেসার।

প্লে-অফে প্রথম ৫ উইকেট: এই প্রথম আইপিএলের প্লে-অফে কোনও বোলার ৫ উইকেট নিলেন। এর আগে এখনও পর্যন্ত আইপিএলের প্লে-অফে ১০ জন বোলার ৪ উইকেট নিয়েছেন। কিন্তু কেউ ৫ উইকেট নিতে পারেননি। সেটাই করে দেখিয়েছেন রোহিতদের এই পেসার।

ভারতীয় বোলার হিসাবে নজির: ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে ভাল বোলিং পরিসংখ্যান এত দিন ছিল অনিল কুম্বলের। তিনি ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। সেই একই কাজ করেছেন আকাশ। তিনিও ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। অর্থাৎ, কুম্বলের সঙ্গে একই আসনে বসেছেন তিনি। মুম্বইয়ের বোলারদের মধ্যেও এটিই সেরা পরিসংখ্যান। এর আগে যশপ্রীত বুমরা কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০ রান ৫ উইকেট নিয়েছিলেন।

ঘরোয়া বোলার হিসাবে নজির: আইপিএলের ইতিহাসে ঘরোয়া বোলারদের মধ্যে সব থেকে ভাল পরিসংখ্যান আকাশের। এর আগে ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন অঙ্কিত রাজপুত। ঘরোয়া বোলারদের মধ্যে এত দিনে সেটিই ছিল সেরা। রাজপুতকে টপকে গিয়েছেন আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Madhwal IPL 2023 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE