Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sunil Narine

আইপিএলে সময়-বিতর্ক, নারাইনকে বাঁচিয়ে দিল ১ সেকেন্ড, রিভিউ নিতে সময়ের গোলমাল পন্থের

আইপিএলের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংসে খেলেছেন সুনীল নারাইন। কিন্তু অনেক আগেই আউট হয়ে যেতে পারতেন তিনি। রিভিউ নিতে গিয়ে সময়ের গোলমাল করে ফেলেন ঋষভ পন্থ।

cricket

দিল্লির বিরুদ্ধে ওপেন করতে নেমে বিধ্বংসী মেজাজে সুনীল নারাইন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২২:৪৭
Share: Save:

১৮ রানের মাথায় আউট হয়ে যেতে পারতেন সুনীল নারাইন। সেই তিনি করলেন ৮৫ রান। আইপিএলের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংসে খেলেছেন সুনীল নারাইন। কিন্তু অনেক আগেই আউট হয়ে যেতে পারতেন তিনি। রিভিউ নিতে গিয়ে সময়ের গোলমাল করে ফেলেন ঋষভ পন্থ। নারাইনকে বাঁচিয়ে দেয় ১ সেকেন্ড।

নারাইন তখন ১২ বলে ১৮ রান করে খেলছেন। ইশান্ত শর্মার একটি বল তাঁর ব্যাটের কাছ দিয়ে উইকেটরক্ষক পন্থের কাছে যায়। কেউ কোনও আবেদন করেনি প্রথমে। পরে মিচেল মার্শকে দেখা যায়, পন্থের সঙ্গে কথা বলছেন। তাঁর মনে হয়েছিল বল ব্যাটে লেগেছে। পন্থ বুঝতে পারছিলেন না। এ দিকে রিভিউ নেওয়ার ১৫ সেকেন্ড শেষ হয়ে আসছিল। ১ সেকেন্ড বাকি থাকতে রিভিউ নিতে যান পন্থ। কিন্তু আম্পায়ার জানিয়ে দেন, সময় শেষ।

এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রিভিউয়ের সময় শেষ হতে যখন ১ সেকেন্ড বাকি তখন পন্থ দু’টি গ্লাভস এক জায়গায় নিয়ে যান পন্থ। কিন্তু রিভিউ নেওয়ার ভঙ্গিতে আবেদন করেননি। সেটি যথন তিনি করেন তখন সময় শেষ। তাই হয়তো আম্পায়ার আর সময় দেননি পন্থকে। যদিও এই ঘটনা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

নারাইন শেষ পর্যন্ত ৩৯ বলে ৮৫ রান করেন। অর্থাৎ, রিভিউ থেকে বেঁচে যাওয়ার পরে ২৭ বলে ৬৭ রান করেন নারাইন। তিনি যে ভিত গড়ে দেন তার উপর ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭২ রান করে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE