Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2023

আমদাবাদে থামেনি বৃষ্টি, ম্যাচ শুরুর জন্য কত ক্ষণ অপেক্ষা করা হবে, জানালেন দুই আম্পায়ার

বৃষ্টি হচ্ছে আমদাবাদে। তার ফলে এখনও টস করা সম্ভব হয়নি। বৃষ্টি এখনও থামেনি। বৃষ্টি না থামলে কত ক্ষণ অপেক্ষা করা হবে তা জানিয়ে দিলেন ফাইনালের দুই আম্পায়ার।

Rain at IPL final

আমদাবাদে এখনও বৃষ্টি থামেনি। রবিবার খেলা হওয়া নিয়ে সংশয় বাড়ছে। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২২:৩৪
Share: Save:

আইপিএলের ফাইনাল শুরুর আগে বৃষ্টি হচ্ছে আমদাবাদে। তার ফলে এখনও টস করা সম্ভব হয়নি। বৃষ্টি এখনও থামেনি। বৃষ্টি না থামলে কত ক্ষণ অপেক্ষা করা হবে তা জানিয়ে দিলেন ফাইনালের দুই আম্পায়ার। তাঁরা জানিয়েছেন, রাত ১১টা পর্যন্ত অপেক্ষা করবেন। তার মধ্যে বৃষ্টি থামলে ভাল। নইলে খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হবে।

খেলা শুরুর আগে থেকেই শুরু হয়েছিল বৃষ্টি। মাঝে কিছু ক্ষণ বৃষ্টি বন্ধ থাকলেও তার পরে আবার বৃষ্টি শুরু হয়। মাঠ কভারে ঢাকা। মাঠের বেশ কিছু জায়গায় জল জমে রয়েছে। এই পরিস্থিতিতে সবার মনে একটাই প্রশ্ন, রবিবার কি আদৌ খেলা হবে?

এই প্রশ্নের জবাবে ফাইনালের দুই আম্পায়ার নীতীন মেনন ও রড টাকার জানান, তাঁরা আশাবাদী যে বৃষ্টি থামলে খেলা শুরু হবে। কিন্তু যদি রাত ১১টার মধ্যে বৃষ্টি না থামে তা হলে হয়তো আজকের মতো খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হবে তাঁদের।

নীতীন বলেন, ‘‘প্রায় তিন ঘণ্টা ধরে বৃষ্টি হচ্ছে। তার পরেও মাঠের অবস্থা খুব খারাপ নয়। মাঠকর্মীরা অনেক চেষ্টা করছেন, যাতে মাঠে জল না জমে। আশা করছি বৃষ্টি থামলে কয়েক ওভার হলেও খেলা করানো যাবে।’’ এ কথার পরেই অবশ্য তিনি বলেন, ‘‘আমরা রাত ১১টা পর্যন্ত দেখব। তখনও যদি বৃষ্টি হয় তা হলে হয়তো খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হবে। কারণ, বৃষ্টি থামলে মাঠ খেলার উপযুক্ত করার জন্য মাঠকর্মীদের সময় দিতে হবে। ১১টার পর হলে সেটা করা কিছুটা মুশকিল। আশা করছি তার আগে বৃষ্টি বন্ধ হয়ে যাবে।’’

আর এক আম্পায়ার টাকার জানান, এটা তাঁদের কাছেও একটা পরীক্ষা। তিনি বলেন, ‘‘আমরাও অনেক কিছু শিখছি। এই পরিস্থিতি তো রোজ হয় না। আমাদের হাতে অতিরিক্ত এক দিন আছে। তবে আমার চেষ্টা করছি রবিবারই খেলা শেষ করার। সবটাই বৃষ্টির উপর নির্ভর করছে। ক্রিকেটারদের সুরক্ষার দিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। সব খতিয়ে দেখে সিদ্ধান্ত নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 final rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE