Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

১৯ উইকেট! শুধু হাত নয়, বল করতে কাজে লাগাচ্ছেন অন্য কিছুও, নাইট বোলারের সাফল্যের রহস্য

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ভাল ছন্দে রয়েছেন এই বোলার। কী ভাবে সাফল্য এল, তা নিয়ে মুখ খুলেছেন নাইটদের বোলার।

KKR cricketers

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফের দৌড়ে এখনও টিকে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১১:৩৫
Share: Save:

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের যে কয়েক জন ক্রিকেটার ভাল ছন্দে রয়েছেন তার মধ্যে অন্যতম বরুণ চক্রবর্তী। কেকেআরের হয়ে ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তিনি। বেগনি টুপির দৌড়ে নাইটদের থেকে একমাত্র বরুণই রয়েছেন। কী ভাবে এল সাফল্য? নিজেই জানিয়েছেন তিনি।

রবিবার চেন্নাইয়ের ঘরের মাঠে মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধেও বল হাতে নিজের কাজ করেছেন বরুণ। ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। রুতুরাজ গায়কোয়াড় ও অজিঙ্ক রাহানের মতো দু’টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন।

ম্যাচ শেষে কেকেআর স্পিনার বলেছেন, ‘‘পিচে বল পড়ে একটু থামছিল। তাই আমি লেগ স্পিনের দিকেই বেশি নজর দিচ্ছিলাম। একটু ধীর গতিতে বল করার চেষ্টা করছিলাম। সেটা কাজে লেগেছে। লেগ স্পিন থেকেই উইকেট পেয়েছি।’’

এ বারের আইপিএলে লেগ স্পিন নতুন অস্ত্র হয়েছে বরুণের। আর এই নতুন বল থেকেই তিনি সব থেকে বেশি উইকেট নিয়েছেন। বরুণের মতে, তিনি এখন ব্যাটারদের মস্তিষ্ক পড়তে পারছেন। ফলে উইকেট আসছে। বরুণ বলেছেন, ‘‘আগে শুধু এক ধরনের লেগ স্পিন করতাম। এ বার আরও এক ধরনের লেগ স্পিন করছি। সঙ্গে ক্যারম বল ও গুগলি আছে। ফলে ব্যাটারদের বুঝতে সমস্যা হচ্ছে। ওরা কী ভাবছে সেটা বুঝতে পেরে সেই অনুযায়ী বল করছি। তাই উইকেট পাচ্ছি।’’

২০২০ সাল থেকে কেকেআরের হয়ে খেলছেন বরুণ। কলকাতার হয়ে ৬১টি উইকেট নিয়েছেন তিনি। গত তিন বছরের দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়েছেন তিনি। নিলামের আগে তাঁকে ধরে রেখেছিল কেকেআর। সেই ভরসার দাম দিচ্ছেন স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Varun Chakravarthy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE