Advertisement
০৮ মে ২০২৪
IPL 2023

১১ বছর পর ধোনিদের ঘরে ঢুকে চেন্নাই জয় কলকাতার, শেষ বার কবে জিতেছিল কেকেআর?

চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। দু’বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। এই দু’দল রবিবার নিজেদের মধ্যে ২৯তম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাইয়ের মাঠে।

picture of MS Dhoni and Nitish Rana

চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএলে রবিবার দশম জয় পেল কেকেআর। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ০৮:২৭
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রবিবার মরণবাঁচন ম্যাচ জিতে আইপিএলের প্লে-অফে ওঠার আশা জিইয়ে রাখল কলকাতা নাইট রাইডার্স। গত ২৩ এপ্রিল ইডেনে মহেন্দ্র সিংহ ধোনির দলের কাছে হারতে হয়েছিল কেকেআরকে। রবিবার সেই হারের মধুর বদলা নিলেন নীতীশ রানারা।

২০১২ সালের আইপিএলের পর চেন্নাইয়ের মাটিতে রবিবার প্রথম ধোনিদের হারাল কেকেআর। সে বার লিগ পর্বের ম্যাচের পাশাপাশি ফাইনালেও চেন্নাইকে এমএ চিদম্বরম স্টেডিয়ামের ২২ গজে হারিয়েছিল গৌতম গম্ভীরের কেকেআর। তার ১১ বছর পর রবিবার হারাল নীতীশ রানার দল। এই নিয়ে চেন্নাইয়ের মাটিতে দু’দল মুখোমুখি হল ১০ বার। তার মধ্যে কলকাতা জয় পেল তিনটি ম্যাচে।

আইপিএলে মোট ২৯ বার মুখোমুখি হয়েছে চেন্নাই এবং কলকাতা। চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা ১৮ জিতেছে বার। দু’বারের চ্যাম্পিয়ন কেকেআর জিতেছে ১০ বার। ২০০৯ সালে একটি ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল বৃষ্টির জন্য।

রবিবার জিতলেই আইপিএলের প্লে-অফে জায়গা নিশ্চিত করে ফেলতে পারতেন ধোনিরা। কিন্তু হেরে যাওয়ায় তাঁদের অপেক্ষা করতে হবে ২০ মে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ পর্যন্ত। ডেভিড ওয়ার্নারদের বিরুদ্ধে সেই ম্যাচ হবে দিল্লিতে। অন্য দিকে, চেন্নাইকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল কলকাতা। ২০ মে ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না, কেকেআরকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 IPL KKR CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE