Advertisement
১৫ জুন ২০২৪
IPL 2024

আইপিএলে আরও একটি নজির কোহলির, প্রথম ক্রিকেটার হিসাবে মাইলফলক স্পর্শ বিরাটের

আইপিএলের লিগ পর্বের শেষ ম্যাচ বেঙ্গালুরুর কাছে ছিল কার্যত নটআউট। জেতার পাশাপাশি ছিল নেট রান রেটের অঙ্কও। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে নজির গড়লেন কোহলি।

Picture of Virat Kohli

বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২৩:১৩
Share: Save:

আইপিএলের লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে আরও একটি নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন কোহলি। অর্ধ শতরান হাতছাড়া হলেও প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন তিনি।

প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে একটি মাঠে ৩০০০ রান পূর্ণ করার নজির গড়লেন কোহলি। এই মাইলফলক স্পর্শ করতে কোহলিকে খেলতে হল ৮৯টি ম্যাচ। বেঙ্গালুরুতে শনিবার পর্যন্ত তাঁর রান হল ৩০০৫। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। তিনি মুম্বইয়ে ৮০টি ম্যাচ খেলে করেছেন ২২৯৫ রান। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এবি ডিভিলিয়ার্স। তিনি বেঙ্গালুরুতে ৬১টি ম্যাচ খেলে করেছেন ১৯৬০ রান। চতুর্থ স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি হায়দরাবাদে ৩২টি ম্যাচ খেলে করেছেন ১৬২৩ রান। তালিকায় পঞ্চম নাম ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ব্যাটার বেঙ্গালুরুতে ৪৫টি ম্যাচ খেলে করেছেন ১৫৬১ রান।

নজির গড়া ছাড়াও শনিবার বেঙ্গালুরুর ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে চেন্নাইয়ের তুষার দেশপান্ডেকে মারা কোহলির বিশাল ছক্কা চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে গিয়ে লাগে। ৯৮ মিটার দূরত্বের এই ছক্কাই বুঝিয়ে দেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কেমন ফর্মে আছেন তিনি। এই ছক্কার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

এ বারের আইপিএলে ১৪টি ম্যাচ খেলে কোহলির রান হল ৭০৮। কমলা টুপির দৌড়ে তিনি রয়েছেন সকলের আগে। একটি শতরান এবং পাঁচটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। তাঁর গড় ৬৪.৩৬। স্ট্রাইক রেট ১৫৫.৬০। সর্বোচ্চ অপরাজিত ১১৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Virat Kohli Bengaluru record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE