Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

প্রিয় আরসিবি ছাড়ার কথাও ভেবেছিলেন কিং কোহলি

প্রাক্তন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি প্রাক্তন সতীর্থ রবিন উথাপ্পাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আইপিএল শুরুর কয়েক বছর পরে তিনি এই দল ছাড়তে চেয়েছিলেন।

A Photograph of Virat Kohli

বিরাট কোহলির স্বমেজাজে ফিরলেও তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনও সমর্থকদের মন ভরাতে পারেনি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ০৭:০৩
Share: Save:

চলতি আইপিএলে পাঁচ ম্যাচে এখনও পর্যন্ত তাঁর রান ২২০। রয়েছে তিনটি অর্ধশত রান। কিন্তু বিরাট কোহলির স্বমেজাজে ফিরলেও তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনও সমর্থকদের মন ভরাতে পারেনি। বিশেষ করে, শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পরে আরসিবি ভক্তেরা আরও হতাশ হয়ে পড়েছেন। আজ, বৃহস্পতিবার মোহালিতে শিখর ধাওয়ানদের পঞ্জাব কিংসের বিরুদ্ধে জয়ের সরণিতে ফিরতে মরিয়া তাঁরা।

পঞ্জাব দ্বৈরথের আগে প্রাক্তন আরসিবি অধিনায়ক কোহলি প্রাক্তন সতীর্থ রবিন উথাপ্পাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আইপিএল শুরুর কয়েক বছর পরে তিনি এই দল ছাড়তে চেয়েছিলেন। প্রথম তিন মরসুমে কোহলি আরসিবির হয়ে খেলতেন পাঁচ অথবা ছয় নম্বরে। উপরের দিকে ব‌্যাট করার শর্তে কথা বলেছিলেন অন‌্য ফ্র‌্যাঞ্চাইজ়ির সঙ্গে। কিন্তু সেই ফ‌্র‌্যাঞ্চাইজ়ি তখন তাঁকে নিতেই চায়নি।

সেই সাক্ষাৎকারে আরসিবি ফ্র‌্যাঞ্চাইজ়ির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কোহলি বলেছেন, “প্রথম তিন বছর ওরা আমার প্রতি আস্থা রেখেছিল। এমনকি ওরা আমাকে রেখেও দেয়। আমার শুধু একটাই শর্ত ছিল যে, তিন নম্বরে ব‌্যাট করতে চাই। ভারতের হয়ে আমি তিন নম্বরে নামি, এখানেও যেন সেই সুযোগ পাই।’’ আরও যোগ করেন, ‘‘সেই ব্যাপারে কথা বলেছিলাম সেই সময় কোচের দায়িত্বে থাকা রে জেনিংসের সঙ্গে। উনি আমার প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন।”

যদিও কোন ফ্র‌্যাঞ্চাইজ়ি দল তাঁকে নিতে চায়নি, সেটা প্রকাশ করেননি কোহলি। তাঁর জবাব, “এই বিষয়ে কিছু বলব না। কিন্তু ২০১১ বিশ্বকাপের পরে ওরা আবার আমার সঙ্গে যোগাযোগ করে। আমি এই প্রস্তাব প্রত‌্যাখ্যান করি। জানিয়ে দিয়েছিলাম, কঠিন সময়ে যে ফ্র্যাঞ্চাইজ়ি দল আমার পাশে ছিল, তার সঙ্গেই আমি চিরকাল থাকব।”

বৃহস্পতিবার আইপিএলে: পঞ্জাব কিংস বনাম আরসিবি। দুপুর ৩.৩০ থেকে। স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE