Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

বিরাট শতরান কোহলির! মরণবাঁচন ম্যাচে রান তাড়া করতে নেমে দেখালেন তিনিই ‘চেজ় মাস্টার’

কঠিন পরিস্থিতিতে আরও এক বার ব্যাট হাতে নিজের জাত চেনালেন বিরাট কোহলি। হায়দরাবাদের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে ৬২ বলে শতরান করলেন বিরাট।

Virat Kohli

আইপিএলে আরও একটি শতরান করলেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২২:৪৭
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্সের সামনে ছিল মরণবাঁচন ম্যাচ। আইপিএলের প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে হল এই ম্যাচে জিততেই হত তাদের। কঠিন পরিস্থিতিতে আরও এক বার ব্যাট হাতে নিজের জাত চেনালেন বিরাট কোহলি। হায়দরাবাদের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে শতরান করলেন বিরাট। আরও এক বার দেখিয়ে দিলেন রান তাড়া করতে নেমে তিনিই ‘চেজ় মাস্টার’।

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ১৮৬ রান করেছিল হায়দরাবাদ। রান তাড়া করা সহজ ছিল না বেঙ্গালুরুর। দরকার ছিল ভাল শুরু। সেটাই করেন বিরাট ও ফ্যাফ ডুপ্লেসি। প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন তাঁরা। যত সময় গড়াল তত হাত খুলে খেলা শুরু করলেন বিরাট।

ডুপ্লেসির থেকেও বেশি ভয়ঙ্কর দেখাচ্ছিল বিরাটকে। গত দু’টি ম্যাচে রান পাননি তিনি। সেই কারণে রানের খিদে আরও বেশি ছিল। পেসার থেকে স্পিনার— কাউকে রেয়াত করেননি কোহলি। ৩৫ বলে নিজের অর্ধশতরান করেন তিনি। ৫০ করার পরে রানের গতি আরও বাড়ে বিরাটের।

ভুবনেশ্বর কুমারকে এক ওভারে চারটি চার মারেন কোহলি। তার পরেই মনে হচ্ছিল, শতরান করে ফেলতে পারেন। করলেনও। ভুবনেশ্বরকেই লং অন অঞ্চলে ছক্কা মেরে আইপিএলে নিজের ষষ্ঠ শতরান করলেন কোহলি। চার বছর আগে শেষ বার আইপিএলে শতরান করেছিলেন। এত দিন ধরে তিন অঙ্কে পৌঁছতে পারেননি। এ বার পৌঁছলেন।

যদিও শতরান করার পরের বলেই আউট হয়ে যান বিরাট। আরও একটি ছক্কা মারতে গিয়েছিলেন তিনি। কিন্তু এ বার আর বাউন্ডারি পার করতে পারেননি। ৬৩ বলে ১০০ রান করে মাঠ ছাড়েন তিনি। মারেন ১২টি চার ও চারটি ছক্কা। কোহলি আউট হলেও তত ক্ষণে জয়ের কাছে পৌঁছে গিয়েছে বেঙ্গালুরু। কোহলি আউট হওয়ার ১১ বল পরেই ম্যাচ জিতে যায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2023 RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE