Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

৪ বছরের বিরাট খরা কি এ বার কাটবে? কোহলির ৪৯ বলে অপরাজিত ৮২ জবাব দিয়ে গেল অনেক কিছুর

এ বারের আইপিএলে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ছন্দে বিরাট কোহলি। তাঁর ব্যাটিং বুঝিয়ে দিল, ৪ বছরের খরা হয়তো এ বার কাটতে চলেছে। সমর্থকরা স্বপ্ন দেখতে শুরু করেছেন তাঁকে নিয়ে।

Picture of Virat Kohli

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত ছন্দে বিরাট কোহলি। ম্যাচ জেতানো ইনিংস খেললেন বেঙ্গালুরুর ব্য়াটার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২৩:৪৩
Share: Save:

২০১৯ সালের ১৯ এপ্রিল। ইডেন গার্ডেন্স। প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। সেই শেষ বার আইপিএলে শতরান এসেছিল বিরাট কোহলির ব্যাট থেকে। তার পর থেকে আর তিন অঙ্কে পৌঁছতে পারেননি বিরাট। মাঝে খারাপ সময় চলেছে তাঁর। কিন্তু গত বছর থেকেই ছন্দে ফিরতে শুরু করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটার। আর এ বছর প্রথম ম্যাচেই বিরাট যে ইনিংস খেললেন তার পরে হয়তো আর একটি শতরান সময়ের অপেক্ষা। এ বার কি চার বছরের খরা কাটতে চলেছে তাঁর?

জাতীয় দলের হয়ে আগেই ছন্দে ফিরেছিলেন কোহলি। ক্রিকেটের তিন ফরম্যাটেই শতরান করেছিলেন। কিন্তু আইপিএলে দাপট দেখাতে পারছিলেন না। সেটাই মুম্বইয়ের বিরুদ্ধে দেখা গেল।

১৭১ রান তাড়া করতে গিয়ে কিন্তু প্রথম বল থেকেই চালিয়ে মারার চেষ্টা করেননি কোহলি। প্রথম কয়েকটি বল একটু দেখে খেলছিলেন। সেই পুরনো কোহলি। কোনও তাড়াহুড়ো নয়। কয়েকটা বল দেখে নিয়ে তার পর ইনিংস নিয়ে এগিয়ে যাওয়া। সেটাই করলেন। এক বার শট মারতে শুরু করার পরে আর পিছন ফিরে তাকাতে হল না তাঁকে। যত সময় গড়াল, তত ভয়ঙ্কর হয়ে উঠলেন তিনি। এক বারের জন্যও মনে হয়নি তাঁর খেলতে কোনও সমস্যা হচ্ছে।

বেঙ্গালুরুর বিরুদ্ধে মুম্বইয়ের সব থেকে বড় ভরসা ছিলেন জোফ্রা আর্চার। তাঁকে থিতু হওয়ারই সময় দিলেন না বিরাট। প্রথম বল থেকেই আক্রমণ করলেন। আর্চার এক বার মার খাওয়ার পরে রোহিতের সব অস্ত্র শেষ হয়ে যায়। আর কিছু করার ছিল না মুম্বই অধিনায়কের। শেষ পর্যন্ত ৪৯ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁকে বলা হয় ‘চেজ় মাস্টার।’ আরও এক বার দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি।

আইপিএলে মোট ৫টি শতরান রয়েছে কোহলির। তার মধ্যে ২০১৬ সালেই ৪টি শতরান করেছিলেন তিনি। পঞ্চমটি এসেছিল ২০১৯ সালে। এ বার আরও এক বার সমর্থকদের ভরসা জোগাচ্ছেন তিনি। আরও এক বার কোহলির ব্যাটে শতরানের স্বপ্ন দেখছেন বেঙ্গালুরুর সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE