Advertisement
১৩ এপ্রিল ২০২৪
IPL 2023

বিদেশি নয়, দেশি ক্রিকেটারের মাথাতেই উঠবে কমলা টুপি! চার ভারতীয় ক্রিকেটার বাছলেন সহবাগ

এ বারের আইপিএলে কোনও ভারতীয় ক্রিকেটার কমলা টুপি পাবেন বলে মনে করছেন বীরেন্দ্র সহবাগ। তাঁর তালিকায় রয়েছেন চার ভারতীয়। কাদের বেছেছেন তিনি?

Picture of Virender Sehwag

বীরেন্দ্র সহবাগের মতে, এই বছর কোনও দেশীয় ক্রিকেটারের মাথাতেই উঠবে কমলা টুপি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৭:৪৯
Share: Save:

শুরু হয়ে গিয়েছে এ বারের আইপিএল। প্রতিযোগিতা চলাকালীন সবার নজর থাকে কমলা টুপির লড়াই কেমন চলছে। প্রতিযোগিতায় সব থেকে বেশি রান করা ক্রিকেটার এই পুরস্কার পান। গত মরসুমে কমলা টুপি পেয়েছিলেন রাজস্থান রয়্যালসের জস বাটলার। কিন্তু এ বার তিনি এই টুপি পাবেন না বলে মনে করছেন বীরেন্দ্র সহবাগ। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, এ বার কোনও ভারতীয় ক্রিকেটারই কমলা টুপি পাবেন। কারা সেই পুরস্কার পেতে পারেন, সেই তালিকাও করে ফেলেছেন তিনি।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে সহবাগ বলেছেন, ‘‘আমার মনে হয় এ বার কোনও ভারতীয় ক্রিকেটারই কমলা টুপি পাবে। আমার তালিকার প্রথম দুই ব্যাটার রুতুরাজ গায়কোয়াড় ও লোকেশ রাহুল। বাকি দুই ব্যাটার বাছা একটু কঠিন হচ্ছে। আমার মনে হয় বিরাট কোহলি ও রোহিত শর্মাও লড়াইয়ে থাকবে।’’

কেন ভারতীয়দের উপর বাজি ধরছেন সহবাগ? ভারতের প্রাক্তন ক্রিকেটারের কথায়, ‘‘এ বার হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হচ্ছে। তাই ভারতের বিভিন্ন মাঠে ভাল খেলতে হবে। শুধু নিজেদের মাঠে খেললে হবে না। বিদেশিদের পক্ষে সেটা করা মুশকিল। তুলনায় ভারতীয় ক্রিকেটাররা দেশের সব মাঠে খেলতে অভ্যস্ত। তাই তারা অনেকটা এগিয়ে রয়েছে।’’

সহবাগ যে চার ভারতীয় ক্রিকেটারের কথা বলেছেন তাঁদের মধ্যে একমাত্র রোহিত ছাড়া বাকি তিন ক্রিকেটার কমলা টুপি জিতেছেন। ২০১৬ সালে ৯৭৩ রান করে কমলা টুপি জিতেছিলেন বিরাট। আইপিএলের ইতিহাসে এক মরসুমে সেটা এখনও রেকর্ড। ২০২০ সালের রাহুল ও ২০২১ সালে গায়কোয়াড় সব থেকে বেশি রান করেছিলেন। তবে কমলা টুপি না জিতলেও আইপিএলের সব থেকে সফল অধিনায়ক রোহিত। মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virender Sehwag Orange cap
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE