Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

নাইটদের সংসারে নতুন বিদেশি! হার্দিকের গুজরাতের বিরুদ্ধে কী কী বদল হতে পারে কেকেআর দলে?

ঘরের মাঠে বিরাট কোহলিদের আরসিবিকে হারানোর পরে এ বার অ্যাওয়ে ম্যাচে সামনে হার্দিক পাণ্ড্যর গুজরাত। সেই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে বদলের ইঙ্গিত।

Picture of KKR cricketers

আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রবিবার কঠিন ম্যাচ খেলতে নামবেন নীতীশ রানা, আন্দ্রে রাসেলরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৮:০৩
Share: Save:

ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারানোর পরে আবার কঠিন লড়াই কলকাতা নাইট রাইডার্সের সামনে। রবিবার আমদাবাদে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামবেন নীতীশ রানারা। সাধারণত, আগের ম্যাচের জয়ী দলে খুব একটা বদল হয় না। কিন্তু কলকাতার পরিস্থিতি আলাদা। এখনও প্রথম একাদশ গুছিয়ে উঠতে পারেননি নাইট কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। দলের বিদেশি ব্রিগেড নিয়ে সমস্যা রয়েছে। এই পরিস্থিতিতে গুজরাতের বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে কী কী বদল হতে পারে?

বাংলাদেশের লিটন দাস এখনও দলের সঙ্গে যোগ দেননি। কেকেআর জানিয়েছে, রবিবার যোগ দেবেন তিনি। কিন্তু রবিবার যোগ দিয়েই তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে তার মধ্যেই নতুন বিদেশি চলে এসেছেন নাইটদের সংসারে। শনিবার আমদাবাদে দলের সঙ্গে যোগ দিয়েছেন জেসন রয়। তিনি ক্রিকেটের মধ্যেই ছিলেন। সেই হিসাবে তাঁকে মাঠে নামাতে কোনও সমস্যা নেই। গুজরাতের বিরুদ্ধে ওপেনে রহমানুল্লা গুরবাজ়ের সঙ্গে জেসনকে ওপেন করতে দেখা যেতে পারে। সে ক্ষেত্রে পর পর তিন ম্যাচে নতুন ওপেনিং জুটি দেখা যেতে পারে কলকাতার।

রহমানুল্লা ও জেসন ওপেন করলে তিন নম্বরে নীতীশ রানার নামার সম্ভাবনা রয়েছে। বেঙ্কটেশ আয়ারের বদলে মিডল অর্ডারে দেখা যেতে পারে নারায়ণ জদগীশনকে। রিঙ্কু সিংহ আগের ম্যাচে ভাল খেলেছেন। তিনি দলে থাকবেন। শার্দূল ঠাকুরের খেলাও নিশ্চিত। দলের দুই ক্যারিবীয় অলরাউন্ডার সুনীল নারাইন ও আন্দ্রে রাসেলও কলকাতার প্রথম একাদশে খেলবেন।

কলকাতার বোলিং ব্রিগেড কেমন হবে সে দিকেই তাকিয়ে সমর্থকরা। আগের ম্যাচে তিন স্পিনার খেলিয়ে বাজিমাত করেছে নাইট ম্যানেজমেন্ট। গুজরাতের বিরুদ্ধেও চমক হিসাবে সুযশ শর্মাকে খেলানো হতে পারে। সঙ্গে থাকবেন বরুণ চক্রবর্তী। বাকি থাকল একটি জায়গা। ভারতীয় পেসার উমেশ যাদবও খেলবেন।

আগের ম্যাচে সুযশকে খেলানো হয়েছিল ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। তবে হার্দিকদের বিরুদ্ধে তিনি হয়তো প্রথম একাদশে থাকবেন। সে ক্ষেত্রে এক বিদেশিকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করতে পারে নাইট ম্যানেজমেন্ট। জেসন বল করেন না। তাই তাঁকে বসিয়ে টিম সাউদি বা লকি ফার্গুসনকে নামাতে পারে কেকেআর।

কেকেআরের সম্ভাব্য একাদশ: জেসন রয়, রহমানুল্লা গুরবাজ়, নীতীশ রানা, নারায়ণ জগদীশন, রিঙ্কু সিংহ, শার্দূল ঠাকুর, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, উমেশ যাদব, সুযশ শর্মা, বরুণ চক্রবর্তী, টিম সাউদি/ লকি ফার্গুসন (ইমপ্যাক্ট প্লেয়ার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Probable XI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE