Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

বেঙ্গালুরুতে বৃষ্টি, বিরাটদের ম্যাচ ভেস্তে গেলে আইপিএলের প্লে-অফে উঠবে কোন দল?

মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের ম্যাচে হারিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে। লিগ টেবিলের অঙ্ক পাল্টে গেল অনেকটাই। এ বার বেঙ্গালুরুতে বৃষ্টির জন্য খেলা না হলে কী হবে?

Virat Kohli

কোন দল যাবে আইপিএলের শেষ চারে? —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:১৮
Share: Save:

বেঙ্গালুরুতে বৃষ্টির জন্য দেরি করে শুরু হয় আইপিএলের শেষ ম্যাচ। ম্যাচের মাঝে বৃষ্টির সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম গুজরাত টাইটান্সের ম্যাচ ভেস্তে গেলে অনেক অঙ্কই পাল্টে যেতে পারে। কোন দল যাবে আইপিএলের শেষ চারে?

গুজরাত, চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টস ইতিমধ্যে প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে। চতুর্থ দল হিসাবে লড়াই ছিল আরসিবি, মুম্বই এবং রাজস্থান রয়্যালসের। রোহিত শর্মারা নিজেদের ম্যাচ জিতে যাওয়ায় চার নম্বরে উঠে গিয়েছে। সেখানে পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে আরসিবির। কিন্তু বৃষ্টির জন্য খেলা না হলে মুম্বই চলে যাবে প্লে-অফে। ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে মুম্বই। আরসিবির ম্যাচ না হলে এক পয়েন্ট পাবেন বিরাটরা। ১৫ পয়েন্টে আটকে যেতে হবে তাঁদের।

বেঙ্গালুরুতে সন্ধ্যা ৭টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির জন্য তা ৪৫ মিনিট পিছিয়ে যায়। রাত ৮টা থেকে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু আবার বৃষ্টি নামে বেঙ্গালুরুতে। ২৫ মিনিট পর ম্যাচ শুরু হয়।

বিকেলের দিকে বেঙ্গালুরুতে যে পরিমাণ বৃষ্টি হয়েছিল তাতে ম্যাচ শুরু করাই কঠিন ছিল। কিন্তু ম্যাচের সময় যত এগিয়ে আসে, ততই কমে বৃষ্টির দাপট। টসের পর ঝিরিঝিরি বৃষ্টি হয়। সেই বৃষ্টি থামলে খেলা শুরু হয়।

আরসিবির কাছে প্লে-অফে ওঠার অঙ্ক এখন খুব সহজ। গুজরাতকে হারালেই প্লে-অফে চলে যাবেন বিরাটরা। রানরেটের বিচারে আরসিবিকে টপকাতে পারেনি মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE