Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

শুক্রবার ইডেনে আবার রিঙ্কু ঝড়? সিংহ গর্জন থামাতে কী পরিকল্পনা করতে পারে হায়দরাবাদ?

শুক্রবার ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচের আগে রিঙ্কুকে আটকানোর জন্য কী পরিকল্পনা তৈরি করতে পারে হায়দরাবাদ?

Rinku Singh

রিঙ্কুকে আটকানোর জন্য কী পরিকল্পনা তৈরি করতে পারে হায়দরাবাদ? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:৪৫
Share: Save:

আমদাবাদে রিঙ্কু সিংহ যে কাণ্ড ঘটালেন তার পর যে কোনও দলের কাছেই চিন্তার কারণ এখন তিনি। শুক্রবার ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচের আগে রিঙ্কুকে আটকানোর জন্য কী পরিকল্পনা তৈরি করতে পারে হায়দরাবাদ?

বাঁহাতি পেসার

হায়দরাবাদ দলে একাধিক বাঁহাতি পেসার। মার্কো জানসেন এবং টি নটরাজন রয়েছেন। তাঁদের খেলাতে পারে হায়দরাবাদ। বাঁহাতি পেসারদের খেলা কঠিন হতে পারে রিঙ্কুর জন্য। আমদাবাদে রিঙ্কু শেষ ওভারে পাঁচটি ছক্কা মেরেছিলেন। উল্টো দিকে ছিলেন তাঁর রাজ্য দলের সতীর্থ যশ দয়াল। তিনিও বাঁহাতি পেসার। কিন্তু জানসেন বা নটরাজন খুব একটা পরিচিত নন রিঙ্কুর কাছে। তাই আমদাবাদে বাঁহাতি পেসারের বিরুদ্ধে পাঁচ ছক্কা মেরেছিলেন বলে ইডেনেও যে সেটা সহজে করতে পারবেন এমন না-ও হতে পারে।

স্পিনের ঘূর্ণি

হায়দরাবাদ দলে রয়েছেন ময়ঙ্ক মারকান্ডে এবং ওয়াশিংটন সুন্দর। ভারতীয় দলে খেলা অভিজ্ঞ অলরাউন্ডার ওয়াশিংটনের বলে খুব বেশি টার্ন না থাকলেও তিনি সোজা বলেই কাবু করতে পারেন ব্যাটারদের। আগের ম্যাচে ইডেনের পিচে বল একটু থমকে আসছিল। পেসারদের স্বর্গ না-ও হতে পারে ইডেন। সে ক্ষেত্রে রিঙ্কুকে চাপে ফেলতে পারেন ওয়াশিংটন।

উমরানের গতি

রিঙ্কু মিডল অর্ডারের ব্যাট করেন। সেই সময় হায়দরাবাদ নিয়ে আসতে পারে উমরানকে। তাঁর বলের গতি চাপে ফেলতে পারে রিঙ্কুকে। আমদাবাদের ম্যাচে যশ মন্থর গতিতে বল করার চেষ্টা করছিলেন। তিনি সফল হননি। হায়দরাবাদ তাই গতি দিয়ে রিঙ্কুকে শান্ত রাখার চেষ্টা করতে পারে। সে ক্ষেত্রে উমরান সেরা অস্ত্র হয়ে উঠবেন দলের কাছে।

রিঙ্কু যে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জেতালেন, সেটা বার বার হবে না। রিঙ্কু নিজেও জানেন সে কথা। কিন্তু তিনি যে ম্যাচের মাঝে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন সেই আন্দাজ বিপক্ষ পেয়ে গিয়েছে। তাই রিঙ্কুর জন্য আলাদা করে পরিকল্পনা রাখতেই হবে তাদের। রিঙ্কু নিজেও জানেন যে তাঁর দিকে আক্রমণ আসবে। কোচ, অধিনায়ক রিঙ্কুকে শেষ পর্যন্ত খেলে যাওয়ার উপদেশ দেন। সেটাই মেনে চলেন রিঙ্কু। ইডেনেও তাই কলকাতার এই ব্যাটার চমকে দিতে পারেন অনেককেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE