Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

বৃহস্পতিবার কোহলিদের বিরুদ্ধে ম্যাচের আগেই শাকিবের বদলি ঘোষণা! জেসনকে কেন নিল কলকাতা?

শাকিব আল হাসানের বদলি ঘোষণা করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলে নেওয়া হয়েছে জেসন রয়কে। কেন তাঁকে সই করাল কেকেআর? নেপথ্যে কোন কোন কারণ কাজ করছে?

Picture of Jason Roy

শাকিব আল হাসানের বদলি হিসাবে জেসন রয়কে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৭:০৫
Share: Save:

অবশেষে শাকিব আল হাসানের বদলি ঘোষণা করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলে নেওয়া হয়েছে ইংল্যান্ডের ক্রিকেটার জেসন রয়কে। এক জন অলরাউন্ডারের বদলে এক জন ওপেনারকে দলে নিয়েছে নাইট ম্যানেজমেন্ট। শাকিবের বদলি হিসাবে জেসনকে নেওয়ার নেপথ্যে কী কারণ কাজ করছে?

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। তার আগে অবশ্য জেসনকে দলে পাওয়া যাবে না। ইংরেজ ওপেনার কলকাতা দলে যোগ দেবেন ৯ এপ্রিলের আগে। সে দিন কলকাতার ম্যাচ রয়েছে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। আমদাবাদে খেলতে যাবে কলকাতা। জেসন সেখানেই আসবেন। দলের সঙ্গে যোগ দেবেন। যদিও সেই ম্যাচে তাঁকে খেলতে দেখা যাবে কি না সেটা এখনই বলা যাচ্ছে না। কলকাতার তরফে জানানো হয়েছে যে, বৃহস্পতিবারের ম্যাচের পর আসবেন জেসন। তিনি আমদাবাদে দলের সঙ্গে যোগ দেবেন।

জেসনকে নেওয়ার পিছনে বেশ কিছু যুক্তি রয়েছে। প্রথমত, নিলামে তাঁর ন্যূনতম দর ছিল দেড় কোটি টাকা। শাকিবকেও ঠিক ওই দামেই কিনেছিল কলকাতা। ফলে জেসনকে সই করাতে আর্থিক দিক থেকে খুব বেশি অসুবিধা হয়নি কেকেআরের। ইংরেজ ওপেনারকে সই করাতে ২ কোটি ৮০ লক্ষ টাকা দিতে হয়েছে।

দ্বিতীয়ত, জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেছেন। তাই ছন্দে থাকা ক্রিকেটারের দিকেই হাত বাড়িয়েছে কেকেআর।

জেসনকে নিয়ে জল্পনা সব থেকে বেড়েছিল সমাজমাধ্যমে তাঁর গতিবিধি থেকে। তিনি হঠাৎ ইনস্টাগ্রামে ফলো করতে শুরু করেন কেকেআরের পেজ। শুধু তাই নয়, ইনস্টাগ্রামে আর কাউকে ‘ফলো’ করেন না জেসন। সেই জল্পনার মধ্যেই জানা যায়, জেসনকে সই করিয়েছে কলকাতা। তৃতীয় ম্যাচ থেকেই হয়তো মাঠে নামতে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Jason Roy Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE