Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

শাকিবের পরিবর্তে কাকে কিনল নাইট রাইডার্স? দাম বাংলাদেশ অধিনায়কের থেকে ১ কোটিরও বেশি

শাকিব আল হাসান আইপিএলে খেলবেন না বলে জানা গিয়েছিল। তাঁর বদলে অন্য বিদেশি নেওয়ার পরিকল্পনা চলছিল। বুধবার সই করানো হল ইংল্যান্ডের ওপেনারকে। তাঁকে নিতে খরচ হল ২ কোটি ৮০ লক্ষ টাকা।

Shakib Al Hasan

শাকিব আল হাসানের পরিবর্ত ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৪:০৩
Share: Save:

শাকিব আল হাসানের পরিবর্ত ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশের অলরাউন্ডারের বদলে ইংল্যান্ডের ওপেনারকে নিল কলকাতা। ইংরেজ ওপেনার জেসন রয়কে সই করাল কেকেআর। তাঁকে নিতে কলকাতা ২ কোটি ৮০ লক্ষ টাকা খরচ করল।

শাকিবকে দেড় কোটি টাকা দিয়ে নিলামে কিনেছিল কলকাতা। কিন্তু তিনি আইপিএল খেলতে আসবেন না বলে জানা যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড শাকিবকে ছাড়তে চায়নি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলছেন তিনি। পরে আয়ারল্যান্ডেও খেলতে যাবেন শাকিব। দেশের হয়ে তাঁকে খেলাতে চেয়েছে বোর্ড। শাকিবও দেশের হয়েই খেলতে চেয়েছেন। সেই কারণে কলকাতা তাঁকে ছেড়ে দিয়ে অন্য বিদেশি নেওয়ার সিদ্ধান্ত নেয়।

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল জিতেছিল কলকাতা। সে বার দলে ছিলেন শাকিব। সেই কারণে তাঁকে সই করানোর পর থেকেই শাকিবকে রেখে প্রচার করছিল কলকাতা। ফেসবুক এবং টুইটারে কভার ছবিতে এখনও শাকিবকে রেখে দিয়েছে তারা। কিন্তু শেষ পর্যন্ত তাঁর জায়গায় পরিবর্ত ক্রিকেটার নিয়ে নিল কেকেআর।

জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেন। জেসনকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল আগেই। তিনি হঠাৎ ইনস্টাগ্রামে ফলো করতে শুরু করেছেন কেকেআরের পেজ। শুধু তা-ই নয়, ইনস্টাগ্রামে আইপিএলের আর কোনও দলকে ‘ফলো’ করেন না জেসন। এর ফলে মনে করা হচ্ছিল, তাঁর সঙ্গে কথা বলে নিয়েছে কেকেআর, এবং সব কিছু চূড়ান্ত হয়ে গিয়েছে।

কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে একটি বিষয় নিয়ে। অলরাউন্ডার শাকিবের বদলে কেন ওপেনার নিল কেকেআর? কেকেআরে ইতিমধ্যেই আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ রয়েছেন। তিনি বিদেশি এবং ওপেন করতে পারেন। লিটন দাস আসতে পারেন। তিনিও বিদেশি এবং ওপেন করতে পারেন। তাঁরা দু’জনে আবার উইকেটরক্ষক হিসাবেও খেলতে পারেন। এমন অবস্থায় জেসনকে নেওয়া নিয়ে প্রশ্ন উঠছে। শ্রেয়স আয়ারকে চোটের কারণে পাচ্ছে না কলকাতা। রয়কে দলে এনে ব্যাটিং আরও মজবুত করল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE