Advertisement
১৫ জুন ২০২৪
IPL 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটরক্ষক কার্তিক! স্টাম্প মাইক্রোফোনে ফাঁস রোহিতের প্রস্তাব

এ বারের আইপিএলে ফর্মে রয়েছেন কার্তিক। তাঁর ব্যাটিং দেখে বিশ্বকাপ খেলার প্রস্তাব দিলেন স্বয়ং ভারত অধিনায়ক রোহিত শর্মা। এর আগেও আইপিএলে ভাল খেলার জন্য ভারতীয় দলে ডাক পেয়েছিলেন কার্তিক।

dinesh karthik and rohit sharma

ভারতীয় দলে খেলার সময় দীনেশ কার্তিকের সঙ্গে রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১০:৪১
Share: Save:

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিলেন দীনেশ কার্তিক। সেই বছর আইপিএলে এমন ফর্মে ছিলেন এই উইকেটরক্ষক, যে তাঁকে বাদ দেওয়ার কথা ভাবতেই পারেননি নির্বাচকেরা। কিন্তু বিশ্বকাপের পর আর ভারতীয় দলে জায়গা হয়নি তাঁর। এ বারের আইপিএলেও ফর্মে রয়েছেন কার্তিক। তাঁর ব্যাটিং দেখে বিশ্বকাপ খেলার প্রস্তাব দিলেন স্বয়ং ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেই ম্যাচে ১৯৬ রান তুলেও হেরে যায় আরসিবি। বেঙ্গালুরুর হয়ে কার্তিক ২৩ বলে ৫৩ রান করেন। তাঁর সেই ইনিংসে ছিল চারটি ছক্কা এবং পাঁচটি চার। যশপ্রীত বুমরাকে ছক্কা মারেন কার্তিক। যে ভাবে ব্যাট করছিলেন তাতে যে কোনও বোলারের লাইন, লেংথ ঘেঁটে যেত। উইকেটের পিছন দিকে শট খেলছিলেন কার্তিক। তাঁর সেই ব্যাটিংয়ের সময় মুম্বইয়ের প্রাক্তন অধিনায়ক রোহিত মজা করেন। রোহিত ভারতীয় দলের অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনিই নেতৃত্ব দেবেন বলে ঘোষণা করে দিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। রোহিত গিয়ে কার্তিককে বলেন, “বিশ্বকাপ খেলবে নাকি?” রোহিতের সেই কথা ধরা পড়ে স্টাম্প মাইকে।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯৬ রান করে বেঙ্গালুরু। বিরাট কোহলি রান পাননি। তিনি মাত্র ৩ রান করেন। রান পাননি প্রথম বার আইপিএল খেলতে নামা উইল জ্যাকস। কিন্তু ফ্যাফ ডুপ্লেসি, রজত পাটীদার এবং কার্তিক মিলে বড় রান করেন। যদিও বোলারদের ব্যর্থতায় সেই রান করেও হারতে হয় বেঙ্গালুরুকে। মুম্বই ২৭ বল বাকি থাকতেই জয়ের রান তুলে নেয়। ঈশান কিশন (৬৯) এবং সূর্যকুমার যাদব (৫২) ঝোড়ো ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE