Advertisement
০৯ মে ২০২৪
IPL 2023

আসছে ‘মোকা’, একই সঙ্গে আসবে পঞ্জাব এবং রাজস্থান, নাইটদের কলকাতার চোখ আলিপুরে

সোমবার এবং বৃহস্পতিবার ইডেনে রয়েছে আইপিএলের দু’টি ম্যাচ। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যা পরিণত হবে ঘূর্ণিঝড়ে। আশঙ্কা বাড়ছে এই দুই ম্যাচ নিয়ে।

picture of Eden Gardens

কেকেআরের ম্যাচে ঘূর্ণিঝড় ‘মোচা’র প্রভাব নিয়ে তৈরি হয়েছে উদ্বেগ। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২০:২১
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের পরবর্তী প্রতিপক্ষ পঞ্জাব কিংস। সোমবার ইডেনে আইপিএলের পঞ্চম জয়ের লক্ষ্যে নামবেন নীতীশ রানারা। এই ম্যাচে কেকেআরের প্রধান প্রতিপক্ষ হতে পারে ঘূর্ণিঝড় ‘মোকা’। আম বাঙালির মতো কেকেআর শিবিরও নজর রাখছে আলিপুর আবহাওয়া দফতরের দিকে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী শনিবারই বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর কতটা শক্তিশালী হবে, কোথায় তার প্রভাব পড়বে, তা এখনও স্পষ্ট নয়। শনিবার হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, ঘূর্ণাবর্ত দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে। এর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় বঙ্গোপসাগরের ওই অংশেই নিম্নচাপ তৈরি হবে। তা ক্রমে গভীর নিম্নচাপে পরিণত হয়ে উত্তর দিকে এগোবে। মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ থেকে জন্ম নেবে ঘূর্ণিঝড়। মঙ্গলবার থেকে বুধবারের মধ্যে এই ঘূর্ণিঝড় তৈরি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

নিম্নচাপের প্রভাবে কি সোমবার বৃষ্টি হবে কলকাতায়? ম্যাচ আয়োজন কি সম্ভব হবে? না কী শিখর ধাওয়ানের পঞ্জাবের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে কলকাতাকে? ভাল শুরু করেও কিছুটা ছন্দ হারিয়েছে পঞ্জাব। ঘরের মাঠে প্রতিযোগিতার পঞ্চম জয়ের সুযোগ রয়েছে নাইটদের সামনে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, ১০ মে অর্থাৎ আগামী বুধবারের আগে কলকাতায় বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। কলকাতা-পঞ্জাব ম্যাচ নির্বিঘ্নে হতে কোনও অসুবিধা নেই। তবে আশঙ্কা থাকছে আগামী বৃহস্পতিবারের রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ নিয়ে। সেই ম্যাচে প্রভাব ফেলতে পারে ‘মোকা’। বৃষ্টি হতে পারে কলকাতায়। পয়েন্ট ভাগাভাগি করতে হতে পারে কলকাতা এবং রাজস্থানকে। এ বারের আইপিএলে কেকেআরের থেকে সঞ্জু স্যামসনের দলের ধারাবাহিকতা বেশি। সেই ম্যাচের আগেও আকাশের দিকে তাকিয়ে থাকতে পারে নাইট শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE