Advertisement
২১ মে ২০২৪
IPL 2024

আইপিএলে কীর্তি চহালের, প্রথম ক্রিকেটার হিসাবে কোন নজির গড়লেন রাজস্থানের লেগ স্পিনার?

এ বারের আইপিএলে চেনা ফর্মে রয়েছেন চহাল। বেগনি টুপির দৌড়ে রয়েছেন প্রথম দিকে। আইপিএলে নিজের ১৫৩তম ম্যাচে প্রথম ক্রিকেটার হিসাবে একটি নজির গড়লেন তিনি।

Picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ২০:৫২
Share: Save:

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন যুজবেন্দ্র চহাল। সোমবার জয়পুরে মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার মহম্মদ নবিকে আউট করে নতুন নজির গড়লেন রাজস্থান রয়্যালসের লেগ স্পিনার।

সোমবারের রাজস্থান-মুম্বই ম্যাচের আগে আইপিএলে চহালের উইকেট সংখ্যা ছিল ১৯৯টি। ২০০ উইকেটের মাইলফলকে পৌঁছতে তাঁর দরকার ছিল একটি উইকেট। এ দিন মুম্বইয়ের অষ্টম ওভারে নবিকে আউট করে সেই মাইলফলক স্পর্শ করলেন চহাল। নিজের বলে নিজেই ক্যাচ ধরেন চহাল। অর্থাৎ, আইপিএলের ২০০তম উইকেটটি চহাল নিয়েছেন সম্পূর্ণ নিজের কৃতিত্বে। ১৫৩তম ম্যাচে নজির গড়লেন তিনি। এ বছরের আইপিএলে চেনা ফর্মে রয়েছেন চহাল। বেগনি টুপির দৌড়েও তিনি রয়েছেন প্রথম দিকে। ১৩টি উইকেট নিয়ে তিনি যশপ্রীত বুমরার সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন চহাল। উল্লেখ্য, ২০১৩ সালে আইপিএলে অভিষেক হয় চহালের।

আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়ার তালিকায় চহালের পর দ্বিতীয় স্থানে আছেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার ডোয়েন ব্র্যাভো। তিনি ১৮৩টি উইকেট নিয়েছেন ১৬১টি ম্যাচ খেলে। তালিকায় তৃতীয় স্থানে পীযূষ চাওলা। ১৮৬টি ম্যাচে তাঁর সংগ্রহ ১৮১টি উইকেট। চতুর্থ স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। সানরাইজার্স হায়দরাবাদের জোরে বোলার ১৬৭টি ম্যাচ খেলে নিয়েছেন ১৭৪টি উইকেট। পঞ্চম স্থানে অমিত মিশ্র। ১৬১টি ম্যাচে তাঁর সংগ্রহ ১৭৩টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE