Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
shahid afridi

Ireland Cricket: আফ্রিদি, মিতালিদের পিছনে ফেলে শতরান করার রেকর্ড ১৬ বছরের হান্টারের

আগে ছেলেদের মধ্যে এই রেকর্ড ছিল পাকিস্তানের শাহিদ আফ্রিদির। ১৯৯৬ সালে ১৬ বছর ২০৫ দিন বয়সে শতরান করেন।

অ্যামি হান্টার

অ্যামি হান্টার টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ২৩:৪১
Share: Save:

পুরুষ, মহিলা নির্বিশেষে সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করার রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের মহিলা ব্যাটার অ্যামি হান্টার। ১৬তম জন্মদিনে জিম্বাবোয়ের বিরুদ্ধে শতরান করেন এই ক্রিকেটার। ১২১ রানের ইনিংস খেলেন তিনি।

আগে ছেলেদের মধ্যে এই রেকর্ড ছিল পাকিস্তানের শাহিদ আফ্রিদির। ১৯৯৬ সালে ১৬ বছর ২০৫ দিন বয়সে শতরান করেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০২ রান করেন আফ্রিদি। মহিলাদের মধ্যে এই রেকর্ড ছিল মিতালি রাজের। ১৯৯ সালে ১৬ বছর ২০৫ দিন বয়স্ক মিতালি আয়ারল্যান্ডের বিরুদ্ধেই ১১৪ রানে অপরাজিত থাকেন। তাই শুধু মিতালি নন, হান্টার পিছনে ফেললেন আফ্রিদিকেও।

জিম্বাবোয়ের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে এই রেকর্ড গড়ে হান্টার। চলতি বছরের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হান্টারের। জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হয় তাঁর। প্রথম তিনটি ম্যাচে মাত্র সাত রান করলেও চতুর্থ ম্যাচে রেকর্ড গড়েন হান্টার।

নজির গড়ে নিজেই হতবাক হয়ে গিয়েছেন তিনি। হান্টার বলেন, ‘‘আমি শতরান করার পর বুঝতেই পারছিলাম না কী করা উচিত। সবটা অবিশ্বাস্য লাগছিল। বুঝতে পারছিলাম না আমার হেলমেট খোলা উচিত কিনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE