Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

সাসপেন্ড হাবাস, আজও ঢুকতে পারবেন না মাঠে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জানুয়ারি ২০২০ ০২:০৯
সাসপেন্ড হওয়ার কারণে সাইডলাইনে থাকবেন না হাবাস।—ফাইল চিত্র।

সাসপেন্ড হওয়ার কারণে সাইডলাইনে থাকবেন না হাবাস।—ফাইল চিত্র।

বেঙ্গালুরু ম্যাচের মতোই আজ, সোমবার নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে ঢুকতে পারবেন না আন্তোনিও লোপেস হাবাস। কেরল ব্লাস্টার্স ম্যাচে গণ্ডগোল করার জন্য এটিকের স্পেনীয় কোচকে দু’ম্যাচ সাসপেন্ড করল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। সঙ্গে এক লাখ টাকা জরিমানা। উল্টোদিকে কেরল কোচ এলকো সতৌরিকেও দু’ম্যাচ সাসপেন্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

যুবভারতীতে এটিকে বনাম কেরল ব্লাস্টার্স ম্যাচে রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্ট দেখার পর প্রজাতন্ত্র দিবসের দিনে দুপুর একটা নাগাদ হাবাস, এলকো এবং এটিকের গোলকিপার কোচ অ্যাঙ্খেল হাভিয়ের হার্নান্দসের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন শৃঙ্খলারক্ষা কমিটির সদস্যেরা। জানা গিয়েছে, একটা সময় কমিটির চেয়ারম্যান উষানাথ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তর্ক করতে শুরু করেন হাবাস। বলেন, ‘‘আমার তিরিশ বছরের কোচিং জীবনে কখনও লাল কার্ড দেখিনি। এখানে খারাপ রেফারিংয়ের জন্য আমাকে দু’বার লাল কার্ড দেখতে হল।’’ উষাবাবুও পাল্টা নানা প্রশ্ন করেন। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ও ভিডিয়ো ক্লিপিংসের কথা বলে হাবাসকে বুঝিয়ে দেন তর্ক করলে শাস্তির মেয়াদ বাড়বে। যে হেতু হাবাস বেঙ্গালুরু ম্যাচে সাসপেন্ড ছিলেন তাই নিয়ম অনুযায়ী তাঁকে আরও একটি ম্যাচে, অর্থাৎ সোমবার মাঠের বাইরে থাকতে হবে। সাত দিনের মধ্যে হাবাসকে জরিমানার টাকা জমা দিতে হবে ফেডারেশনে। হাবাসের সহকারী কোচ হাভিয়ের লাথি মেরেছিলেন কেরল ব্লাস্টার্সের সহকারী কোচ ইশফাক আহমেদকে। সে জন্য তাঁকে দু’ম্যাচ সাসপেন্ড ছাড়াও দু’লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ দিন সকালে যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলন করেন রয় কৃষ্ণেরা। প্রস্ততি দেখে মনে হয়েছে, চোট সরিয়ে ফেরা ডেভিড উইলিয়ামসকে দলে রাখা হবে না। তখনও হাবাস জানতেন না শাস্তির কথা। বিকেলে তাঁর কাছে চিঠি আসে সাসপেনশনের। রিজার্ভ বেঞ্চে তিনি বসতে পারবেন না জানার পরে হাবাস এক এটিকে কর্তাকে বলেন, ‘‘এটা ঠিক সিদ্ধান্ত হল না। মাঠে থাকলে ভাল হত। আমার দীর্ঘ কোচিং জীবনে এরকম ঘটনা ঘটেনি।’’

Advertisement

সোমবারের আইএসএল: এটিকে বনাম নর্থ ইস্ট (যুবভারতী, সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস টু চ্যানেলে)।

আরও পড়ুন: চার সেটে জিতে শেষ আটে টেনিসের সামনে ফেডেরার

আরও পড়ুন: আজ দিল্লির বিরুদ্ধে তিন পেসারে নামছে বাংলা

আরও পড়ুন

Advertisement