Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket

আজ দিল্লির বিরুদ্ধে তিন পেসারে নামছে বাংলা

দিল্লিকে তাই স্বাগত জানানো হচ্ছে সবুজ পিচে। বিপক্ষের চোটগ্রস্থ পেস বিভাগ সবুজ পিচের ফায়দা তুলতে পারবে কি না জানা নেই।

পরীক্ষা: নীতীশ রানাদের বিরুদ্ধে মনোজদের লক্ষ্য ছ’পয়েন্ট। ফাইল চিত্র

পরীক্ষা: নীতীশ রানাদের বিরুদ্ধে মনোজদের লক্ষ্য ছ’পয়েন্ট। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২০ ০২:০৪
Share: Save:

রঞ্জি ট্রফির এলিট ‘এ’ ও ‘বি’ গ্রুপের প্রথম পাঁচ দলের মধ্যে থাকলে কোয়ার্টার ফাইনাল খেলার ছাড়পত্র পাবে বাংলা। পাঁচ ম্যাচ শেষে ১৯ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে অরুণ লালের দল। সোমবার থেকে ইডেনে দিল্লির বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ বাংলার। যে ম্যাচ থেকে ছয় পয়েন্ট পেলে শেষ আটের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবেন মনোজ তিওয়ারিরা।

দিল্লিকে তাই স্বাগত জানানো হচ্ছে সবুজ পিচে। বিপক্ষের চোটগ্রস্থ পেস বিভাগ সবুজ পিচের ফায়দা তুলতে পারবে কি না জানা নেই। তবে বাংলা নামছে তিন পেসার নিয়ে। ৩১ বছর বয়সি ডান-হাতি পেসার নীলকণ্ঠ দাসের অভিষেক হতে চলেছে সোমবার ইডেনে। আকাশ দীপ ও মুকেশ কুমারের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে খেলবেন তিনি। কিন্তু পেসার অলরাউন্ডার অয়ন চক্রবর্তী ও স্পিনার অলরাউন্ডার অর্ণব নন্দীর মধ্যে কে খেলবেন তা ঠিক করা হবে সোমবার সকালে।

বাংলার কোচ অরুণ লাল বলছিলেন, ‘‘কল্যাণীতে দুরন্ত পারফর্ম করে দিল্লির বিরুদ্ধে নামছি। প্রত্যেকে আত্মবিশ্বাসী। একেবারে মনের মতো উইকেট পাচ্ছি ইডেনে। ঘাস রয়েছে। যেখানে সাহায্য পাবে পেসাররা।’’ তা হলে ক’জন পেসার নিয়ে নামার পরিকল্পনা রয়েছে দলের? অরুণের উত্তর, ‘‘তিন পেসার থাকছে তা নিশ্চিত। এ বার চতুর্থ পেসার খেলানো হবে কি না ব্যাটিংয়ের উপর জোর দেওয়া হবে তা ঠিক করব সকালে।’’

আরও পড়ুন: এফএ কাপে বড় জয় দুই ম্যাঞ্চেস্টারের

এ দিকে ব্যাট হাতে নীতীশ রানা ছন্দে থাকলেও দিল্লি শিবিরে বড় সমস্যা চোট। গত ম্যাচে চোট পেয়ে বাংলার বিরুদ্ধে খেলছেন না ইশান্ত শর্মা। চোট পেয়ে বাংলার বিরুদ্ধে নেই প্রদীপ সাংগওয়ানও। এ দিকে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে নিউজ়িল্যান্ডে রয়েছেন নবদীপ সাইনি। কাঁধের চোট সারিয়ে শেষ ম্যাচেই ফিরেছেন কুলবন্ত খেজরোলিয়া। অধিনায়ক ধ্রুব শোরে বলছিলেন, ‘‘দলে যতই চোট সমস্যা থাকুক। আমরা শেষ ম্যাচ জিতে বাংলার বিরুদ্ধে খেলতে এসেছি। আমাদের কাছেও এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলা থেকে ছয় পয়েন্ট নিয়ে ফিরতে পারলে কোয়ার্টার ফাইনালের রাস্তা অনেকটা পরিষ্কার হয়ে যাবে আমাদের।’’

আরও পড়ুন: সাসপেন্ড হাবাস, আজও ঢুকতে পারবেন না মাঠে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ranji Trophy Bengal Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE