Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ডেভিড উইলিয়ামসের অনবদ্য গোলে বেঙ্গালুরুকে হারাল এটিকে মোহনবাগান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ ডিসেম্বর ২০২০ ১৯:৫৮
দুরন্ত গোলের পর উচ্ছ্বসিত এটিকে মোহনবাগানের ডেভিড উইলিয়ামস। ছবি:আইএসএল।

দুরন্ত গোলের পর উচ্ছ্বসিত এটিকে মোহনবাগানের ডেভিড উইলিয়ামস। ছবি:আইএসএল।

আইএসএলে ২ বনাম ৩ নম্বরের ম্যাচে দাপটে জিতল এটিকে মোহনবাগান। সোমবার ফতোরদা স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে বেঙ্গালুরু এফসি-কে কার্যত উড়িয়ে দিয়ে জিতল সবুজ-মেরুন দল। যদিও ১-০ ফল সেই আধিপত্য প্রকাশ করছে না। কিন্তু যে প্রাণবন্ত ফুটবল উপহার দিয়েছে হাবাসের দল, তাতে রীতিমতো অসহায় দেখাল সুনীল ছেত্রীদের। ১-০ নয়, ২-০ বা ৩-০ ফলে জেতার মতো খেলেছে সবুজ-মেরুন দল।

Advertisement

প্রথমার্ধের ৩৩ মিনিটে ডেভিড উইলিয়ামসের অনবদ্য গোল আনল ৩ পয়েন্ট। ম্যাচের সেরাও তিনি। এই জয়ের ফলে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি-র ঘাড়ে নিঃশ্বাস ফেলছে এটিকে মোহনবাগান। দুই দলেরই পয়েন্ট সমান-সমান। ৬ ম্যাচে ১৬ পয়েন্টে দাঁড়িয়ে মুম্বই ও এটিকে মোহনবাগান। অন্য দিকে, বেঙ্গালুরু এফসি ৭ ম্যাচের পর দাঁড়িয়ে থাকল ১২ পয়েন্টেই।


প্রথমার্ধে আগাগোড়া আক্রমণের ঝড় তুলেছিল এটিকে মোহনবাগান। একের পর এক আক্রমণ আছড়ে পড়ছিল বেঙ্গালুরু রক্ষণে। অবশেষে, ৩৩ মিনিটে অসাধারণ শটে এটিকে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন ডেভিড উইলিয়ামস। বক্সের বাইরে থেকে তাঁর ডান পায়ের দুরন্ত শটের সামনে অসহায় দেখিয়েছিল বেঙ্গালুরু গোলরক্ষক গুরপ্রীতকে। এই প্রথম চলতি আইপিএলে প্রথমার্ধে গোল করেছিল সবুজ-মেরুন দল।



আরও পড়ুন: রাহানেদের পারফরম্যান্সের উন্নতি ঘটানো নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছেন সৌরভ

আরও পড়ুন: ডিকক, ডুপ্লেসিদের কারওর করোনা হয়নি, জানিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

প্রথমার্ধে এতটাই চাপ ছিল এটিকে মোহনবাগানের যে সুনীল ছেত্রীকে পর্যন্ত রক্ষণে সাহায্য করতে নেমে আসতে হয়ছিল। একবার এটিকে মোহনবাগান গোলে শট নেওয়া ছাড়া তাঁকে প্রথমার্ধে সে ভাবে দেখাই গেল না। তার কারণ, হাবাসের দলের আগ্রাসী ফুটবলের সামনে বেঙ্গালুরুকে দিশাহীন লাগছিল।


দ্বিতীয়ার্ধেও আগ্রাসী দেখাল এটিকে মোহনবাগানকে। একের পর এক গোলের সুযোগ তৈরি হল। কিন্তু জালে বল জড়াল না। দ্বিতীয় গোল এল না। একবার ডেভিড উইলিয়ামসের শট অল্পের জন্য বাইরে গেল। ডেভিডের দুর্ভাগ্য, দ্বিতীয় গোল এল না। মনবীর সিংহও গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন বেশ কয়েক বার। কিন্তু ব্যবধান বাড়েনি। গোল না পেলেও রয় কৃষ্ণ অক্লান্ত থাকলেন সারাক্ষণ।

আরও পড়ুন

Advertisement