×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

ডার্বির আগে অনুশীলনে দুই প্রধান, চোটের জন্য ছিটকে গেলেন সুসাইরাজ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা২৪ নভেম্বর ২০২০ ২২:৫৯
অনুশীলনে এটিকে-মোহনবাগান। ছবি: টুইটার থেকে সংগ্রহীত

অনুশীলনে এটিকে-মোহনবাগান। ছবি: টুইটার থেকে সংগ্রহীত

আইএসএল-এর মঞ্চে প্রথম কলকাতা ডার্বি। শুক্রবার সেই ম্যাচে জয় চাইবে দুই প্রধানই। তার প্রস্তুতির ছবি ফুটে উঠল তাদের সোশ্যাল মিডিয়ার পেজে।

এসসি ইস্টবেঙ্গল শুক্রবার প্রথম ম্যাচ খেলতে নামবে টুর্নামেন্টে। তাদের টুইটারে ফুটে উঠছে জোরকদমে প্র্যাকটিসের ছবি। দেখা যাচ্ছে সিকে ভিনিতও নেমে পড়েছেন অনুশীলনে। লিভারপুল কিংবদন্তি রবি ফাওলারের সতর্ক দৃষ্টি সব ফুটবলারের দিকে। স্বদেশি, বিদেশি— সব ফুটবলারদের দেখা যাচ্ছে কঠোর পরিশ্রম করতে। প্রথম ম্যাচে নামবেন কোন গোলকিপার? অনুশীলনে যদিও দেখা গেল সকলকেই গোলের নীচে একের পর এক গোল সেভ করতে। ফুটবলারদের সঙ্গে পায়ে বল নিয়ে কসরত করছেন ফাওলারও। চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে-মোহনবাগানের খেলা দেখে নিয়েছেন তিনি। অঙ্ক কষা যে শুরু হয়ে গিয়েছে তা বলাই যায়।

Advertisement

অন্য দিকে, অভিজ্ঞ আন্তেনিয়ো হাবাস জানেন প্রথম ম্যাচে জিতলেও আত্মতুষ্ট হওয়ার জায়গা নেই। দলের খেলা মন ভরাতে পারেনি কারওরই। ভুল ত্রুটি রয়েছে অনেক। সেগুলো ঢেকে ফেলতে ছেলেদের কেমন ভাবে অনুশীলন করছেন তা যদিও সকলের সামনে তুলে ধরতে চাননি তিনি। তাই গতকাল অনুশীলন করেছিলেন লোক চক্ষুর আড়ালে। মঙ্গলবার যদিও তাদের সোশ্যাল মিডিয়াতে দেখা গেল প্র্যাকটিসের ছবি। জয়েস রানের অনুশীলনের ভিডিয়ো পোস্ট করল তারা।


এরই মাঝে মোহনবাগানের জন্য খারাপ খবর, চোট পেয়ে মাইকেল সুসাইরাজের ছিটকে যাওয়া। চোট এতটাই গুরুতরও যে এই টুর্নামেন্টে আর খেলতেই পারবেন না ভারতীয় ফুটবলার। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন তিনি। ১৪ মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে।

আরও পড়ুন: রয় কৃষ্ণ-উইলিয়ামসদের শক্তি, দুর্বলতা জানি, ডার্বির আগে আশ্বস্ত করছেন স্কট নেভিল

Advertisement